খেলাধুলা

পাকিস্তান-ইংল্যান্ড সিরিজে আম্পায়ারিংয়ে সৈকত

কয়েকদিন বাদেই শুরু হচ্ছে পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার টেস্ট সিরিজ। এই সিরিজের জন্য ম্যাচ অফিসিয়ালদের নাম প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। সিরিজে আম্পায়ারিংয়ের দায়িত্ব পালন করবেন বাংলাদেশের শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত। 

তিন ম্যাচ সিরিজের প্রত্যেকটিতে আম্পায়ারিং করবেন সৈকত। সিরিজের প্রথম টেস্টে মুলতানে ফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন সৈকত। তার সঙ্গে থাকবেন শ্রীলঙ্কার অভিজ্ঞ আম্পায়ার কুমার ধর্মসেনা। আর থার্ড আম্পায়ার হিসেবে থাকবেন ক্রিস গ্যাফানি। চতুর্থ আম্পায়ার হিসেবে এই ম্যাচে রাখা হয়েছে আসিফ ইয়াকুবকে।

এরপর ১৫ অক্টোবর একই মাঠে গড়াবে সিরিজের দ্বিতীয় টেস্ট। এই ম্যাচে সৈকতকে রাখা হয়েছে তৃতীয় আম্পায়ার হিসেবে। মাঠের দায়িত্বে থাকবেন ধর্মসেনা ও গ্যাফানি। আর চতুর্থ আম্পায়ারের দায়িত্ব পালন করবেন পাকিস্তানের রশিদ রিয়াজ।

সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচটি শুরু হবে ২৪ অক্টোবর থেকে। রাওয়ালপিন্ডিতেও ফিল্ড আম্পায়ার হিসেবে থাকছেন সৈকত। তার সঙ্গে থাকবেন গ্যাফানি। আর তৃতীয় আম্পায়ারের দায়িত্ব পালন করবেন ধর্মসেনা। চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন পাকিস্তানের ফয়সাল আফ্রিদি। পুরো সিরিজের ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন স্যার রিচি রিচার্ডসন।

বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে চলতি বছরের শুরুতেই আইসিসির অ্যালিট প্যানেলে যুক্ত হয়েছেন সৈকত। এর আগে ২০১০ সাল থেকে আন্তর্জাতিক ক্রিকেটে দায়িত্ব পালন করে আসছেন। ওয়ানডে বিশ্বকাপ, নারী বিশ্বকাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে আম্পায়ারের দায়িত্বেও ছিলেন সৈকত।