খেলাধুলা

স্কটল্যান্ডকে ১২০ রানের টার্গেট দিলো বাংলাদেশ

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের ব্যাটিংটা প্রত্যাশা মতো হলো না। আজ বৃহস্পতিবার (০৩ অক্টোবর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে স্কটল্যান্ডের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১১৯ রান করে তারা। গড় রান রেট ৫.৯৫! জিততে স্কটল্যান্ডকে করতে হবে ১২০ রান।

এই ম্যাচে জয় পেলে ১০ বছর পর বিশ্বকাপে জয় পাবে বাংলাদেশ। সবশেষ ২০১৪ বিশ্বকাপে জিতেছিল টাইগ্রেসরা। এরপর আর জয় পাওয়া হয়নি তাদের।

ব্যাট করতে নেমে ২৬ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ১ চারে ১২ রান করে ফিরে যান মুর্শিদা খাতুন। এরপর সাথী রানী ও সোবহানা মোস্তারি দলীয় সংগ্রহকে ৬৮ পর্যন্ত নিয়ে যান। এই রানে সাথী ফিরেন ৩২ বলে ৩ চারে ২৯ রান করে।

নতুন ব্যাটার তাজ নেহার কোনো রান না করেই রান আউট হয়ে সাজঘরে ফেরেন। ৮৬ রানের মাথায় সোবহানা মোস্তারিও বিদায় নেন। ৩৮ বলে ২ চারে সর্বোচ্চ ৩৬ রান করেন তিনি। ১০০ রানে যাওয়ার আগেই বাংলাদেশ হারায় ৫ উইকেট। ৯৭ রানের মাথায় শর্না আক্তার আউট হন ব্যক্তিগত ৫ রানে। ১০৩ রানের সময় রিতু মনিও ৫ রান করে ফেরেন। জ্যোতি মেরে খেললেও শেষ ওভারে আউট হন ১৮ বলে ১৮ করে। ফাহিমা খাতুন অপরাজিত থাকেন ২ চারে ১০ রানে। তাতে বাংলাদেশের রান ১১৯ পর্যন্ত যায়।

বল হাতে স্কটল্যান্ডের সেরা ছিলেন সাসকিয়া হরলে। ২ ওভারে মাত্র ১৩ রান দিয়ে ৩টি উইকেট নেন তিনি। ১টি করে উইকেট নেন ক্যাথরিন ব্রাইস, অলিভিয়া বেল ও ক্যাথরিন ফ্রেজার।