খেলাধুলা

তিন ভাইকে নিয়ে বিয়ে করলেন রশিদ খান

আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খানের বয়স নিয়ে একসময় তুমুল আলোচনা হতো। সময়ের সঙ্গে তার বিয়ে নিয়েও আলোচনা তুঙ্গে উঠে যায়। সব আলোচনা-সমালোচনা আর জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বিয়ের পিড়িতে বসলেন এই লেগ স্পিনার। ২৬ বছর বয়সে গাঁটছড়া বাঁধলেন রশিদ।

শুধু রশিদ খান একা নন, তার সঙ্গে বিয়ে করেছেন তার তিন ভাইও। বৃহস্পতিবার (৩ অক্টোবর) আফগানিস্তানের রাজধানী কাবুলে ইম্পেরিয়াল কন্টিনেন্টাল হোটেলে রশিদ ও তার তিন ভাই আমির খলিল, জাকিউল্লাহ ও রাজা খান একই সঙ্গে জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করেন। তাদের স্ত্রীদের বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

রশিদের বিয়েতে ছিল কড়া নিরাপত্তা। উপস্থিত ছিলেন জাতীয় দলের সতীর্থ ও সাবেক ক্রিকেটারদের অনেকে। সতীর্থদের মধ্যে উপস্থিত ছিলেন  মোহাম্মদ নবী, মুজিব উর রহমান, আজমতউল্লাহ ওমরজাই, নজিবউল্লাহ জাদরান, রহমত শাহ ও ফজলহক ফারুকি। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) সদস্যদের মধ্যে ছিলেন চেয়ারম্যান মিরওয়াইজ আশরাফ ও বোর্ডের প্রধান নির্বাহী নসিব খানসহ আরও অনেকে।

বিয়ের অনুষ্ঠানে রশিদ ও তার ভাইদের সঙ্গে তোলা একাধিক ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন আফগানিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ নবী। রশিদকে শুভকামনা জানিয়ে নবী লিখেছেন, ‘তোমাদের বিয়েতে অনেক অনেক অভিনন্দন। তোমাদের জীবন ভালো ও সমৃদ্ধ হোক।’