খেলাধুলা

পাকিস্তানের একাদশে ফিরলেন জামাল, শাহীন ও নাসিম

আগামীকাল সোমবার থেকে মুলতানে শুরু হবে পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার প্রথম টেস্ট। এই টেস্টের আগে আজ রোববার (০৬ অক্টোবর) একাদশ ঘোষণা করেছে স্বাগতিকরা। এই একাদশে ফিরেছেন আমের জামাল। যিনি চলতি বছরের শুরুতে সবশেষ অস্ট্রেলিয়া সফরে খেলেছিলেন। বিশ্রাম শেষে একাদশে ফিরেছেন শাহীন আফ্রিদি, নাসিম শাহ ও আবরার আহমেদ।

শাহীন ও নাসিম সবশেষ বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট খেলেছিলেন। দ্বিতীয় টেস্টে তাদের দুজনকেই দেওয়া হয়েছিল বিশ্রাম। অন্যদিকে আবরার প্রথম টেস্টে খেলেননি বাংলাদেশের বিপক্ষে। তবে দ্বিতীয়টিতে খেলে নিয়েছিলেন মাত্র এক উইকেট।

তবে এক বছরের মধ্যে এই প্রথম পাকিস্তান তাদের পছন্দের পেস আক্রমণ নিয়ে দল সাজাতে পারলো। তারা ইংল্যান্ডের ব্যাটসম্যানদের কতোটা পরীক্ষা নেন দেখার বিষয়।

অবশ্য পাকিস্তানের ব্যাটিং লাইনআপ অপরিবর্তিত আছে। আব্দুল্লাহ শফিক সম্প্রতি রান না পেলেও দলে আছেন। অধিনায়ক শান মাসুদ তার পক্ষেই আছেন। সে কারণেই আরও একবার সুযোগ পেয়েছেন।

অবশ্য টেস্টে পাকিস্তানের ব্যাটিং দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। তাদের একাধিক ব্যাটসম্যান রান খরায় ভুগছেন। ঘরের মাঠে এবার ইংল্যান্ডের বিপক্ষে তাদের ব্যাটসম্যানরা নিজেদের প্রমাণ করতে পারেন কিনা দেখার বিষয়।

প্রথম টেস্টে পাকিস্তানের একাদশ: সাইম আইয়ুব, আবদুল্লাহ শফিক, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সালমান আলি আগা, আমের জামাল, শাহীন আফ্রিদি, নাসিম শাহ ও আবরার আহমেদ।