খেলাধুলা

ইংল্যান্ড দুইয়ে দুই

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে আরও একটি জয় তুলে নিয়েছে ইংল্যান্ডের মেয়েরা। আজ সোমবার (০৭ অক্টোবর) রাতে দ্বিতীয় ম্যাচে তারা ৪ বল হাতে রেখে ৭ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকাকে।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে প্রোটিয়া মেয়েরা আগে ব্যাট করে ৬ উইকেটে ১২৪ রান করে। জবাবে ১৯.২ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে ইংলিশ মেয়েরা।

এই জয়ে ২ ম্যাচের দুটিই জিতে ৪ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে ইংল্যান্ড।

লক্ষ্য তাড়া করতে নেমে ১৬ রানেই মায়া বউচির উইকেট হারায় ইংল্যান্ড। মাত্র ৮ রান করে এলবিডব্লিউ হয়ে ফিরেন তিনি। ৫০ রানের মাথায় হারায় দ্বিতীয় উইকেট। এবার অ্যালিস ক্যাপসি ব্যক্তিগত ১৯ রানে সাজঘরে ফিরেন।

সেখান থেকে ড্যানি ওয়েট-হজ ও ন্যাট সিভার-ব্রান্ট ৬৪ রানের জুটি গড়ে দলের জয়ের ভিত গড়ে দেন। ১১৪ রানের মাথায় হজ আউট হলেও ন্যাট সিভার দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। হজ ৪ চারে করেন ৪৩ রান। আর ন্যাট সিভার ৩৬ বলে ৬ চারে ৪৮ রানে অপরাজিত থাকেন।

তার আগে দক্ষিণ আফ্রিকার শুরুটা ভালো হলেও পরবর্তীতে সেটা ধরে রাখতে পারেনি। তাতে দলীয় সংগ্রহও ১২৪ রানের বেশি হয়নি। ব্যাট হাতে প্রোটিয়া মেয়েদের মধ্যে অধিনায়ক লরা উলভার্ট ৩ চারে সর্বোচ্চ ৪২ রান করেন। এছাড়া মারিজানে কাপ ২৬, অ্যানেরিয়া ডার্কসেন ২০, অ্যানেকে বসচ ১৮ ও তাজমিন ব্রিটস করেন ১৩ রান।

বল হাতে ইংল্যান্ডের সোফি ইকলেসটন ৪ ওভারে ১৫ রান দিয়ে ২টি উইকেট নেন। ম্যাচসেরাও হন তিনি।

বুধবার তৃতীয় ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। আর রোববার তৃতীয় ম্যাচে ইংল্যান্ডও লড়বে স্কটল্যান্ডের মেয়েদের বিপক্ষে।