খেলাধুলা

৪৬০ রানে পিছিয়ে ইংল্যান্ড

প্রথম ইনিংসে পাকিস্তানের করা ৫৫৬ রানের জবাবে ১ উইকেট হারিয়ে ৯৬ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে ইংল্যান্ড। পাকিস্তানের চেয়ে তারা পিছিয়ে আছে ৪৬০ রানে।

উদ্বোধনী ব্যাটসম্যান জ্যাক ক্রাউলি ৬৪ ও জো রুট ৩২ রানে অপরাজিত আছেন। দলীয় ৪ রানেই অলি পোপ শূন্যরানে আউট হয়ে ফিরে যান। আমের জামালের বলে নাসিম শাহর হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি।

তার আগে ৩৫ রান নিয়ে প্রথমদিন শেষ করা পাকিস্তানের সৌদ শাকিল আজ দ্বিতীয়দিনে ৮ চারে ৮২ রান করে আউট হন। তার সঙ্গে শূন্যরানে অপরাজিত থাকা নাসিম শাহ দারুণ সঙ্গ দিয়ে ১ চার ও ৩ ছক্কায় ৩৩ রানের ইনিংস খেলেন। ৩৮৮ রানের মাথায় নাসিম আউট হওয়ার পর মাঠে নামেন মোহাম্মদ রিজওয়ান। ৩৯৩ রানের মাথায় তিনি অবশ্য ১২ বল খেলে ডাক মেরে ফেরেন সাজঘরে।

এরপর শাকিল ও সালমান দলীয় সংগ্রহকে টেনে নেন ৪৫০ পর্যন্ত। এই রানে শাকিল ফিরেন সেঞ্চুরি থেকে ১৮ রান দূরে থাকতে। আমের জামাল ৭, শাহীন আফ্রিদি ২৬ ও আবরার আহমেদ ৩ রান করে আউট হলেও সালমান অপরাজিত থাকেন ১০ চার ও ৩ ছক্কায় ১০৪ রানে। তার ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরিতে ভর করে ১৪৯ ওভারে পাকিস্তান পায় ৫৫৬ রানের বড় সংগ্রহ।

বল হাতে ইংল্যান্ডের জ্যাক লিচ ৪০ ওভারে ৫ মেডেনসহ ১৬০ রান দিয়ে ৩টি উইকেট নেন। গাস অ্যাটকিনসন ৯৯ রান দিয়ে ২টি ও ব্রিডন কারসি ৭৪ রানের বিনিময়ে নেন ২টি উইকেট। এছাড়া ক্রিস ওকস, শোয়াইব বশির ও জো রুট ১টি করে উইকেট নেন।