খেলাধুলা

সুইমিংপুল থেকে গ্রিসের ফুটবলারের মরদেহ উদ্ধার

মারা গেছেন গ্রিস জাতীয় ফুটবল দলের রক্ষণভাগের খেলোয়াড় জর্জ বলডক। নিজ বাড়ির সুইমিংপুল থেকে তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তবে মৃত্যুর কারণ এখনো অজানা।  গ্রিসের ক্লাব প্যানাথিনাইকসের হয়ে খেলা এই ডিফেন্ডারের বয়স হয়েছিল ৩১ বছর।

পুলিশের বরাত দিয়ে গণমাধ্যমগুলো জানিয়েছে, দক্ষিণ এথেন্সের শহরতলি গ্লিফাদায় বলডকের বাড়িতে গিয়ে অবচেতন অবস্থায় তাকে পাওয়া যায়। এরপর ‘কার্ডিওপুলমোনারি রিসাসিটেশন’ দিয়ে তাকে বাঁচিয়ে তোলার চেষ্টা করা হয়। তবে তা কাজে লাগেনি।

বলডকের জন্ম ইংল্যান্ডের বাকিংহ্যামে। বেড়ে ওঠা, ফুটবলের পথে এগিয়ে চলা, সবই ইংল্যান্ডেই। তবে মায়ের সূত্রে বেছে নেন গ্রিস জাতীয় দলকে।  ক্লাব ফুটবলে তিনি প্রিমিয়ার লিগের দল শেফিল্ড ইউনাইটেডও খেলেছেন। ২০১৭ সালে নাম লেখান এখানে। ক্যারিয়ারের সেরা সময় এখানেই কাটিয়েছেন।

২০১৮-১৯ মৌসুমে বেশ চমক উপহার দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে নবম হয়েছিল শেফিল্ড। সেই মৌসুমে নজরকাড়া পারফরম্যান্স দেখান বলডক। পরের মৌসুমে প্রিমিয়ার লিগ থেকে অবনমন হয় তাদের। গত মৌসুমে আবার প্রিমিয়ার লিগে খেলে তারা। ক্লাবের এই পথচলার সঙ্গী ছিলেন বলডক।

গেল মৌসুমে শেফিল্ড ছেড়ে ঘরের ক্লাব প্যানাথিনাইকসে নাম লেখান বলডক। নতুন ক্লাবে তিন বছরের চুক্তি ছিল তার। কিন্তু স্রেফ চার ম্যাচ খেলেই জীবন থেকেই চুক্তি শেষ করে ফেললেন ৩১ বছর বয়সী বলডক। জাতীয় দলের হয়ে ১২টি আন্তজার্তিক ম্যাচ খেলেছেন তিনি।

তার বিদায়ে শোকের ছায়া নেমে এসেছে ইংল্যান্ড ও গ্রিসের ফুটবলে। শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছে গ্রিস জাতীয় দল, প্যানাথিনাইকস, গ্রিক সুপার লিগ কর্তৃপক্ষ, শেফিল্ড ইউনাইটেডসহ তার সাবেক ক্লাবগুলো।