খেলাধুলা

ব্রাজিল ও লিভারপুলকে বড় দুঃসংবাদ দিলেন আলিসন

প্রিমিয়ার লিগের ম্যাচে পাওয়া চোটে আলিসন বেকারকে মাঠের বাইরে থাকতে হবে সেটা নিশ্চিত হয়েছিল আগেই। তবে চোটের অবস্থা বুঝা যায়নি। এবার পাওয়া গেল চূড়ান্ত খবর। সেটা লিভারপুল ও ব্রাজিলের জন্য বড় ধাক্কাই বটে। দলের অন্যতম সেরা এই গোলরক্ষককে আগামী ৬ সপ্তাহের জন্য পাচ্ছে না লিভারপুল ও ব্রাজিল।

শনিবার (৫ অক্টোবর) ইংলিশ প্রিমিয়ার লিগেক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ম্যাচে ৭৯তম মিনিটে হ্যামস্ট্রিংয়ে টান লাগে আলিসনের। সঙ্গে সঙ্গেই মাঠ ছেড়ে যেতে বাধ্য হন ৩২ বছর বয়সী এই গোলকিপার। ম্যাচে লিভারপুল ১-০ গোলে জিতলেও দলের মূল গোলরক্ষকের চোট ভাবাচ্ছে বেশ।

ইনজুরির আপডেটে লিভারপুল কোচ আর্না স্লট জানিয়েছেন, দ্রুতই ফেরার সম্ভাবনা নেই আলিসনের। তার ভাষ্য, ‘সে যেভাবে মাঠ ছেড়ে গেছে, এভাবে বেরিয়ে যাওয়ার মানে হলো, স্বাভাবিকভাবেই ব্রাজিলের হয়ে সে খেলতে পারবে না এবং আন্তর্জাতিক বিরতির পরও তাকে আমরা পাবার আশা করছি না।’

আলিসনের এই চোট ব্রাজিল ও লিভারপুল দুই দলের জন্যেই ভালো কিছু বয়ে আনবে না জানিয়ে স্লট আরও বলেন, ‘সে আমাদের এক নম্বর গোলকিপার, বিশ্বের সেরা গোলকিপার। সে চোট পেলে তাই তার জন্য ও দলের জন্য বড় ধাক্কা।’

বিশ্বকাপ বাছাইয়ে আগামী বৃহস্পতিবার (১০ অক্টোবর) চিলির বিপক্ষে লড়বে ব্রাজিল, এর পাঁচ দিন পর খেলা পেরুর সঙ্গে। আলিসনের জায়গায় এই দুই ম্যাচের জন্য নতুন করে কাউকে নিয়ে ভাবতে হচ্ছে ব্রাজিলের কোচ দরিভাল জুনিয়রকে।

এদিকে আন্তর্জাতিক ফুটবলের বিরতির পর প্রিমিয়ার লিগে ঘরের মাঠে লিভারপুল খেলবে চেলসির বিপক্ষে। চ্যাম্পিয়ন্স লিগে তারা খেলতে যাবে লাইপজিগের মাঠে। এরপর ম্যাচ আছে আর্সেনাল, ব্রাইটন এবং বায়ার লেভারকুজেনের বিপক্ষে।

পরবর্তী আন্তর্জাতিক ফুটবলের বিরতির পর ২৪ নভেম্বর প্রিমিয়ার লিগে সাউথ্যাম্পটনের বিপক্ষে ম্যাচ দিয়ে ফিরতে পারেন আলিসন। এরপর চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদ ও প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচ আছে লিভারপুলের।