খেলাধুলা

পাকিস্তানকে ৯ উইকেটে হারিয়ে সেমিফাইনালে এক পা অস্ট্রেলিয়ার

প্রথমে বোলাররা তাদের কাজ সারলেন। পাকিস্তানের মেয়েদের ১৯.৫ ওভারে মাত্র ৮২ রানে অলআউট করলেন। এরপর ব্যাটাররাও তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করলেন। ১১ ওভার তথা ৬৬ বলেই তুলে ফেললেন পাকিস্তানের করা ৮২ রান। তাও মাত্র ১ উইকেট হারিয়ে।

৫৪ বল হাতে রেখে ৯ উইকেটের বড় জয়ে ‘নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২৪’ এর সেমিফাইনালে এক পা দিয়ে রাখলো অস্ট্রেলিয়ার মেয়েরা। ৩ ম্যাচ খেলে ৩টিতেই জিতে ৬ পয়েন্ট ও +২.৭৮৬ রান রেট নিয়ে তারা আছে ‘এ’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে। সমান ম্যাচ থেকে ৪ পয়েন্ট ও +০.৫৭৬ নেট রান রেট নিয়ে ভারত আছে দ্বিতীয় স্থানে।

রান তাড়া করতে নেমে ৪ ওভারেই ৩৬ রান তুলে ফেলে অজি মেয়েরা। এই রানে বেথ মুনি ফিরেন ৩ চারে ১৫ রান করে। দারুণ খেলতে থাকা অ্যালিসা হিলি ৬৯ রানের সময় রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ থেকে উঠে যান। ২৩ বলে ৫ চারে ৩৭ রান করেন। সেখান থেকে এলিসা পেরি ও অ্যাশলে গার্ডনার দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ১১ ওভারেই। পেরি ২ চারে ২২ ও গার্ডনার ১ চারে ৭ রানে অপরাজিত থাকেন।

তার আগে পাকিস্তানের ইনিংসে ধস নামান স্পিন অলরাউন্ডার গার্ডনার। ৪ ওভারে ২১ রান দিয়ে ৪টি উইকেট নেন তিনি। ম্যাচসেরাও হন তিনি। এছাড়া অ্যানাবেলা সাদারল্যান্ড ও জর্জিনা ওয়ারেহ্যাম ২টি করে উইকেট নেন।

পাকিস্তানের ব্যাটারদের মধ্যে আলিয়া রিয়াজ ৩ চারে করেন সর্বোচ্চ ২৬ রান। এছাড়া সিদরা আমিন ১২, ইরাম জাভেদ ১২ ও নিদা দার করেন ১০ রান।

শেষ ম্যাচে সোমবার নিউ জিল্যান্ডের মেয়েদের মুখোমুখি হবে পাকিস্তান। আর রোববার ভারতের বিপক্ষে খেলবে অস্ট্রেলিয়া।