খেলাধুলা

বসনিয়ার মাঠে কষ্টের জয় জার্মানির

নেশন্স লিগে কষ্টার্জিত জয় পেল জার্মানি। শুরুতে দুই গোল করে সহজ জয়ের ইঙ্গিত দিলেও দারুণ লড়াইয়ে ঘুরে দাঁড়ায় বসনিয়া। তবে নিজেদের রক্ষণ আগলে জয় তুলে নেয় জার্মানরা। বসনিয়ার বিপক্ষে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের জয়টা এসেছে ২-১ গোলে। দলের জয়ে দুটি গোলই করেন ডেনিস উন্দাভ।

প্রতিপক্ষের মাঠে শুক্রবার (১১ অক্টোবর) ম্যাচের শুরু থেকেই একচেটিয়া খেলতে থাকে জার্মানি। বলের দখল নিজেদের কাছে রেখে খেলে যায় তারা। তবে আক্রমণ করতে পারছিল না। জার্মানি প্রথম ভালো সুযোগটি পায় ম্যাচের ৩০তম মিনিটে। এই সুযোগেই এগিয়ে যায় তারা। ফ্লোরিয়ান ভিরৎজের কাটব্যাক পেয়ে নিচু শটে গোলটি করেন উন্দাভ।

গোল পেয়ে উজ্জীবিত হয়ে ওঠে জার্মানরা। ৩২তম মিনিটে আবারও আক্রমণ। তবে অফসাইডের ফাঁদে আটকে যেতে হয়। ৩৪তম নিনিটে ব্যবধান দ্বিগুণ করে ফেলেন উন্দাভ। বাঁ দিক থেকে ছয় গজ বক্সে ক্রস বাড়ান মাক্সিমিলিয়ান, সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারের বাধা সামলে ছুটে গিয়ে ঠাণ্ডা মাথায় বলের দিক পাল্টে দেন উন্দাভ।

দ্বিতীয়ার্ধে গোল শোধের জন্য মরিয়া হয়ে ওঠে বসনিয়া। আক্রমণের ধারায় তারা গোল আদায় করে নেয় ৭০তম মিনিটে। ব্যবধান কমান জেকো। কর্নারে উড়ে আসা বল হেডে ঠিকানায় পাঠান অভিজ্ঞ ফরোয়ার্ড। এরপর জার্মানরা রক্ষণে জোর দিলে বাকি সময়ে আর কিছু করতে পারেনি বসনিয়া।

এই জয়ে ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপের শীর্ষস্থানও ধরে রাখল তারা, তিন ম্যাচে দলটির পয়েন্ট ৭। দিনের আরেক ম্যাচে হাঙ্গেরির মাঠে ১-১ ড্র করেছে নেদারল্যান্ডস। ৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ডাচরা। ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে হাঙ্গেরি। আর সবশেষে বসনিয়ার পয়েন্ট ১।