খেলাধুলা

ইমার্জিং কাপে তাওহীদ-ইমন-জাকেরকে পাঠাচ্ছে বিসিবি

এসিসি ইমার্জিং এশিয়া কাপের ষষ্ঠ আসর বসবে ওমানে। আট দলের এই প্রতিযোগিতা ১৮ থেকে ২৭ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হবে। প্রথমবারের মতো এই প্রতিযোগিতা হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। খেলা হবে মাসকাটের ওমান ক্রিকেট একাডেমির গ্রাউন্ডে। পাকিস্তান, ভারত, বাংলাদেশ, শ্রীলঙ্কা, আফগানিস্তানের ‘এ’ দলের সেঙ্গ হংক, স্বাগতিক ওমান, সংযুক্ত আরব আমিরাত অংশগ্রহণ করবে।

নামে কেবল ইমার্জিং প্রতিযোগিতা, এখানে ‘এ’ দলকেই পাঠাচ্ছে পূর্ণ সদস্যভুক্ত পাঁচ দল। রোববার এই প্রতিযোগিতার জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে রয়েছেন পারভেজ হোসেন ইমন, তাওহীদ হৃদয়, নাঈম শেখ, জাকের আলী অনিকরা। দলকে নেতৃত্ব দেবেন সম্প্রতি ভারতের বিপক্ষে দুই টি-টোয়েন্টি খেলা পারভেজ হোসেন ইমন।

গ্রুপিংয়ে বাংলাদেশ ‘এ’ দল রয়েছে ‘এ’ গ্রুপে। যেখানে অন্যান্য তিন দল হলো আফগানিস্তান, হংকং এবং শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপে রয়েছে ভারত, ওমান, পাকিস্তান ও সংযুক্ত আরব আমিরাত। উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ খেলবে হংকংয়ের বিপক্ষে। দুপুর ১টায় ম্যাচটি শুরু হবে ১৮ অক্টোবর। ২০ অক্টোবর বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে। ২২ অক্টোবর গ্রুপ পর্বে বাংলাদেশের শেষ ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে।

গ্রুপ পর্বের শীর্ষ দুই দল খেলবে সেমিফাইনাল। ২৫ অক্টোবর দুটি সেমিফাইনাল এবং ২৭ অক্টোবর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ ‘এ’ দল: পারভেজ হোসেন ইমন (অধিনায়ক), জিসান আলম, নাঈম শেখ, তাওহীদ হৃদয়, শামীম হোসেন, মাহফুজুর রহমান, আকবর আলী, জাকের আলী অনিক, আবু হায়দার রনি, রাকিবুল হাসান, তানজিম হাসান সাকিব, ওয়াসি সিদ্দিকী, আলিস আল ইসলাম, রেজাউর রহমান রাজা ও রিপন মণ্ডল