খেলাধুলা

ফারুক-ই চালাবেন বিপিএল, ক্লিয়ারেন্সের পর সাকিবের সঙ্গে চুক্তি চিটাগংয়ের

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দায়িত্ব নিজের কাছে রেখেছেন বিসিবি প্রধান ফারুক আহমেদ। সোমবার (১৪ অক্টোবর) বিপিএল ড্রাফট শেষে সংবাদ সম্মেলনে ফারুক আহমেদ জানান, বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

এই কাউন্সিলের জন্য আরও তিনজনকেও মনোনীত করেছেন। বিসিবির পরিচালক নাজমুল আবেদীন ফাহিম হয়েছেন সদস্য সচিব এবং পরিচালক ফাহিম সিনহা ও মাহবুব আনাম হয়েছেন সদস্য। চারজনের এই কমিটি পরিচালনা করবে বিপিএলের এগারতম আসর।

আজ রাজধানীর একটি হোটেলে বিপিএল প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়। যেখানে দলগুলো নিজের মতো করে দল সাজিয়েছে। বিপিএল সফলভাবে আয়োজনের জোর চেষ্টা চালাচ্ছে বিসিবি, এমনটা দাবি করে ফারুক আহমেদ বলেছেন, ‘এবার আমাদের সর্বোচ্চ চেষ্টা থাকবে… ক্রিকেট তো আমরা জানি রানের খেলা। ভালো ব্যাটিং উইকেট যেন হয়। যেখানে বোলার যদি ভালো বল করে, উইকেট পাবে। গত বছর আমার মনে হয় না একদম খারাপ ছিল উইকেট। দিনের খেলাগুলোতে কম রান হতো, রাতের ম্যাচগুলোতে হতো যেটা বেশি হয়। আমি চেষ্টা করবো এবার যেন ভালো উইকেট হয়।’

‘এখন থেকে আমরা ক্রমেই উন্নতি করার চেষ্টা করব। সবকিছু একটা প্রক্রিয়ার মধ্যে আনার চেষ্টা করছি। যেভাবে ভালো করা যায়। নতুন অনেক কিছু করার চেষ্টা করছি। বাকিটা মাঠে যখন বল গড়াবে, তখন বোঝা যাবে। আমি বলব না যে, প্রথমবারেই সব পারফেক্ট হবে। তবে নিয়ম-কানুনসহ সব দিক থেকে আগের চেয়ে ভালো হবে।- যোগ করেন তিনি।

দ্বিতীয় আসরের পর বিপিএলে দেখা যায় চিটাগং কিংসকে। তারা আবার ফিরে এসেছে এবাররের বিপিএলে। তারা সাকিব আল হাসানকে দলে নিয়েছে। সাকিবের ব্যাপারে পরিস্কার ধারণা পাওয়ার পরই তার সঙ্গে সরাসরি চুক্তি করেছে বলে জানিয়েছে চিটাগং কিংসের মালিক সামির কাদের চৌধুরী।

গণমাধ্যমে তিনি বলেছেন, ‘সাকিবের ব্যাপারে ক্লিয়ারেন্স আমরা পেয়েছি। যখন ক্লিয়ারেন্স পেয়েছি যে সে খেলতে পারবে বাংলাদেশে তখন আমরা চুক্তি করেছি। এ ছাড়া আমরা রংপুরের সাথেও আলাপ করেছি সাকিবের সাথে তাদের কোনো চুক্তির ঝামেলা আছে কিনা। সেখান থেকেও আমরা ক্লিয়ারেন্স পেয়েই চুক্তি করেছি। আশা করি তার খেলা নিয়ে সমস্যা হবে না। চট্টগ্রাম ১০ বছর ধরে অংশ নিচ্ছে। খুব আগ্রহ নিয়ে এবারও আছি। আশা করি সবার আশা পূরণ করতে পারব।’