খেলাধুলা

বেলজিয়ামকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের পথে ফ্রান্স

গুরুত্বপূর্ণ ম্যাচে সোমবার (১৪ অক্টোবর) দিবাগত রাতে বেলজিয়ামকে দশজন নিয়ে খেলেও ২-১ গোলে হারিয়েছে ফ্রান্স। এই জয়ে উয়েফা নেশন্স লিগের কোয়ার্টার ফাইনালের পথে আরও এগিয়ে গেল সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

৪ ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে ‘এ২’ গ্রুপে ইতালি আছে শীর্ষে। সমান ম্যাচ থেকে ৯ পয়েন্ট নিয়ে ফ্রান্স আছে দ্বিতীয় স্থানে।

এদিন ম্যাচের ৩২ মিনিটে পেনাল্টি পায় ফ্রান্স। এ সময় পেনাল্টি এরিয়ায় বেলজিয়ামের ওউট ফায়েস হ্যান্ডবল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে রন্দাল কোলো মুয়ানি গোল করে এগিয়ে নেন দলকে।

অবশ্য বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি তারা। প্রথমার্ধের যোগ করা সময়ে লোইস ওপেন্দার গোলে সমতা ফেরায় বেলজিয়াম। এ সময় টিমোথির ক্রস গোলপোস্টের সামনে পেয়ে হেডে জালে জড়ান ওপেন্দা। তাতে ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর ৬২ মিনিটে মুয়ানি তার জোড়া গোল পূর্ণ করেন। আর ফ্রান্স এগিয়ে যায় ২-১ ব্যবধানে। এ সময় বাম দিক থেকে লুকাস ডিগনির ক্রসে বাড়িয়ে দেওয়া বলে হেড নিয়ে জালে জড়ান মুয়ানি।

৭৬ মিনিটে অরলিয়েন চুয়োমেনি দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। বাকি সময় দশজন নিয়ে খেললেও জয় নিয়েই মাঠ ছাড়ে ফরাসিরা।

পরের ম্যাচে আগামী মাসে ইসরায়েলের বিপক্ষে খেলবে ফ্রান্স। যারা ৪ ম্যাচ খেলে এখনও কোনো জয় পায়নি। বেলজিয়াম খেলবে ইতালির বিপক্ষে।