খেলাধুলা

ইসরায়েলের জালে ইতালির চার গোল

উয়েফা নেশন্স লিগের ম্যাচে সোমবার দিবাগত রাতে ৪-১ গোলের বড় ব্যবধানে ইসরায়েলকে হারিয়েছে ইতালি। এই জয়ে ‘এ২’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালে যাওয়ার দ্বারপ্রান্ত পৌঁছে গেছে তারা। ৪ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ১০ পয়েন্ট। তারা আছে পয়েন্ট টেবিলের শীর্ষে।

অবশ্য ঘরের মাঠে ইসরায়েলের বিপক্ষে গোলের দেখা পেতে ৪১ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের। এরপর অবশ্য ৩৮ মিনিটের ব্যবধানে তারা চার-চারটি গোল করে।

৪১ মিনিটে পেনাল্টি পায় ইতালি। পেনাল্টি থেকে মাতেও রেতেগুই গোল করে এগিয়ে নেন দলকে। প্রথমার্ধে এই একটি গোলই হয়।

বিরতির পর ৫৪ মিনিটে জিওভানি ডি লরেঞ্জো ব্যবধান দ্বিগুণ করেন। এ সময় বামদিকে ডি বক্সের বাইরে ফ্রি কিক পায় ইতালি। ফ্রি কিক থেকে জিয়াকোমো রাসপাদোরির বাড়ানো ক্রসে হেড নিয়ে জালে জড়ান লরেঞ্জো।

৬৬ মিনিটে ইসরায়েল অবশ্য একটি গোল শোধ দেয়। এ সময় মোহামেদ আবু ফানি কর্নার থেকে বাঁকানো শট নিয়ে বল জালে জড়ান। ৭২ মিনিটে ডেভিড ফ্রাত্তেসির গোলে ব্যবধান হয় ৩-১। এ সময় বামদিক থেকে ফেদেরিকো ডিমারকোর ক্রস বাড়ানো বলে বাম পায়ের জোরালো শটে নিশানা ভেদ করেন ফ্রাত্তেসি।

৭৯ মিনিটে জোড়া গোল পূর্ণ করে ইসরায়েলের পরাজয়ের কফিনে শেষ পেরেকটি ঠুকেন লরেঞ্জো। উদোগিয়ের বাড়ানো বল পেয়ে ডি বক্সের মধ্যে ঢুকে ডান পায়ের জোরালো শটে দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠান লরেঞ্জো। তাতে ৪-১ ব্যবধানের জয় নিশ্চিত হয় ইতালির।

পরের ম্যাচে আগামী মাসে বেলজিয়ামের বিপক্ষে খেলবে ইতালি।