খেলাধুলা

এল ক্লাসিকোতে ফিরবেন ইয়ামাল

স্পেনের হয়ে উয়েফা নেশন্স লিগে খেলার সময় হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়েন লামিনে ইয়ামাল। রোববার (২০ অক্টোবর) সেভিয়ার বিপক্ষে লা লিগায় খেলবে বার্সেলোনা। তবে এই ম্যাচে খেলতে পারবেন না তিনি।

এরপর ২৩ অক্টোবর উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বায়ার্নের মুখোমুখি হবে বার্সা। এর তিনদিন পর রিয়াল মাদ্রিদে যাবে তারা। ২৭ অক্টোবর এল ক্লাসিকোতে রিয়ালের মুখোমুখি হবে। গুরুত্বপূর্ণ এই দুটি ম্যাচকে সামনে রেখে ইয়ামালকে প্রস্তুত করার চেষ্টা করছে কাতালানরা।

তার ইনজুরির বিষয়ে বার্সা এক বার্তায় জানিয়েছে, আজ সকালে ইয়ামালের ইনজুরির পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় নিশ্চিত হওয়া গেছে তিনি বাম হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন। কবে নাগাদ অনুশীলনে ফিরতে পারবেন সেটা তার সেরে ওঠার সময়ের উপর নির্ভর করবে।

সেভিয়ার বিপক্ষে কি ইয়ামাল খেলবেন? তিনি অবশ্য জানিয়েছেন আপাতত খেলা নয়, সেরে ওঠার প্রক্রিয়ায় মনোযোগ দিতে চান, ‘আমি কেবল সেরে ওঠার বিষয়টি নিয়ে ভাবছি।’

জানা গেছে, সেভিয়ার বিপক্ষে রোববারের ম্যাচে ইয়ামালকে খেলানোর ঝুঁকি নিবে না বার্সা। যেহেতু সামনে তাদের দুটি গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে।

এই মৌসুমে ১৭ বছর বয়সী ইয়ামাল বার্সেলোনা ও স্পেনের হয়ে ১৪টি ম্যাচের ১৩টিতেই শুরু থেকে খেলেছেন। অপর ম্যাচে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমেছিলেন। আটসাঁট সূচিতে ফুরসত পাচ্ছেন না তিনি।