খেলাধুলা

ধৈর্য্য ধরুন, এটা কেবল অভিযোগমাত্র: হাথুরুসিংহে

পিঠাপিঠি দুই সিরিজ। তাই ভারত সিরিজ শেষ করে ছুটি না নিয়ে সোজা বাংলাদেশে চলে এসেছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। ভাবনায় ছিল দক্ষিণ আফ্রিকা সিরিজ। কাজও শুরু করে দিয়েছিলেন। কিন্তু হঠাৎ তার কপালে চিন্তার ভাঁজ। বিসিবি থেকে পেয়েছেন অ্যাবহতিপত্র। সঙ্গে অভিযোগনামা। দেয়া হয়েছে কারণ দর্শানোর নোটিশ।

বিস্মিত হাথুরুসিংহে এখনই কিছু বলতে রাজী নন। কারণ দর্শানোর নোটিশের জবাব দেবেন নিজের আইনজীবির সঙ্গে কথা বলে। এরপর প্রকাশ্যেই সব কিছু পরিস্কার করবেন। 

বিসিবি সভাপতি ফারুক আহমেদ মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে হাথুরুসিংহের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছেন। সেসব গণমাধ্যমেই দেখেছেন হাথুুরুসিংহে। এখনই কোনো প্রতিক্রিয়া দেখাতে চান না তিনি। 

রাইজিংবিডির সঙ্গে মুঠোফোনে যোগাযোগ হলে বলেছেন, ‘ধৈর্য্য ধরুন। এটা কেবল অভিযোগমাত্র। আমার দিকটা আমার পরিস্কার করতে হবে। আমিও কাল জবাব দেব। আমরা (আইনজীবিকে নিয়ে) সেই কাজই করছি।’

হাথুরুসিংহেকে ৪৮ ঘণ্টার মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়ে সাময়িক বরখাস্ত করা হয়েছে। হাথুরুসিংহের জবাবের জন্য বোর্ড যে অপেক্ষা করছে না তা একপ্রকার নিশ্চিত করে ফেলেছে। বিসিবি নিয়োগ দিয়েছে নতুন কোচ ফিল সিমন্সকে। 

বাংলাদেশে হাথুরুসিংহের ভবিষ্যৎ শেষ তা বলাই যায়। প্রথম মেয়াদেও হাথুরুসিংহে কাজের মেয়াদ শেষ করার আগে বাংলাদেশ ছেড়েছিলেন। এবারও তেমন কিছুই হতে যাচ্ছে।