খেলাধুলা

রোনালদোর পেনাল্টি গোলে জিতলো আল নাসর

ক্রিস্টিয়ানো রোনালদোর গোল মানেই আল নাসরের জয়। সেটা আরেকবার দেখা গেল সৌদি প্রো লিগের ম্যাচে। আল শাবাবের বিপক্ষে ম্যাচটি উত্তেজনার তুঙ্গে পৌঁছে গিয়েছিল। আত্মঘাতী গোলে পিছিয়ে পড়া, এরপর রোনালদোর সমতাসূচক গোল এবং শেষে প্রতিপক্ষের পেনাল্টি মিসের বদৌলতে ২-১ গোলের স্বস্তির জয় নিয়েই মাঠ ছাড়ে আল নাসর।

শুক্রবার (১৮ অক্টোবর) ম্যাচের শুরু থেকেই দুই দল দারুণ খেলতে থাকে। ম্যাচে আক্রমণ-প্রতি আক্রমণ ছিল বেশ। দুই দলই গোলে শট নেয় অনেক। লক্ষ্যে ছিল যদিও কম। প্রতিপক্ষের রক্ষণের জমাটের কারণে আল নাসরের আক্রমণ কয়েকটি মিস হয়। ফলে প্রথমার্ধে গোল বের করতে পারেনি কোনো দলই।

দ্বিতীয়ার্ধে এগিয়ে যায় আল নাসর। ৬৯তম মিনিটে কর্নার থেকে জটলার মধ্যে বাঁ পায়ের দারুণ ভলিতে গোল করে আল নাসরকে এগিয়ে নেন এমেরিক লাপোর্তে। এই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়তে পারতো রোনালদোর দল। তবে রোমাঞ্চ তখনো বাকি ছিল।

৯০তম মিনিটে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে পাঠিয়ে দেন আল নাসরের আলি আলহাসান। তাতে সমতায় শেষ হতে পারতো ম্যাচ। কিন্তু সেটা হবে কেন? ঠিক সেই সময় আল নাসরের আব্দুলরহমান গারিবকে নিজেদের বক্সের সামান্য ভেতরে ফেলে দেন আল শাবাবের এক ডিফেন্ডার। পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

এরপরই রোনালদোর গোল। বরাবরের মতোই পরম নির্ভরতায় পেনাল্টি কাজে লাগান রোনালদো। হাজার গোলের লক্ষ্য পূরণের পথে আরেকটি এগিয়ে তার গোল সংখ্যা এখন ৯০৭টি।

আল নাসর যখন জয়ের উদযাপন করতে সময়ের অপেক্ষা করছে, ঠিক তখনি আরেকবার উত্তেজনা ছড়ালো ম্যাচ। যোগ করা সময়ের দ্বাদশ মিনিটে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন আল নাসরের মোহামেদ সিমাকান। পেনাল্টিতে সমতা ফেরানোর সুযোগ পায় আল শাবাব। কিন্তু আব্দুররাজ্জাক হামাদাল্লাহ বল মেরে বসেন পোস্টে। জয় পায় আল নাসর।

এই জয়ে ৭ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে আছে আল নাসর। সব ম্যাচ জিতে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে আল হিলাল।