খেলাধুলা

এমবাপ্পে-ভিনিসিউসের গোলে বার্সার পাশে রিয়াল

জমে উঠেছে লা লিগার লড়াই। চলতি মৌসুমে এই লড়াইয়ে নেতৃত্ব দিচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। কেউ কারো থেকে কম যাচ্ছে না। এবার সেল্টা ভিগোকে হারিয়ে আরেকবার বার্সেলোনার পাশে জায়গা করে নিলো রিয়াল। কিলিয়ান এমবাপ্পে ও ভিনিসিউস জুনিয়রের গোলে ২-০ ব্যবধানে জিতেছে তারা।

শনিবার (১৯ অক্টোবর) রাতে নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়ে খেলতে থাকে সেল্টা। তারা অষ্টম মিনিটেই এগিয়ে যেতে পারতো। তবে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি উইলিয়ত; এগিয়ে গিয়ে তার শট পা বাড়িয়ে রুখে দেন থিবো কোর্তোয়া।

রিয়াল এগিয়ে যায় ম্যাচের ২০তম মিনিটে। প্রতিপক্ষের ভুলে দলকে এগিয়ে নেন এমবাপ্পে। নিজেদের সীমানায় সেল্টা পজেশন হারালে বল নিয়ন্ত্রণে নিয়ে জোরাল শটে সমতা ফেরান ফরাসি তারকা। প্রথমার্ধে আর গোল হয়নি। সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতির পর দারুণ এক সুযোগ মিস করেন বেলিংহ্যাম। রিয়াল পাল্টা আক্রমণে গোল হজম করে ম্যাচের ৫১তম মিনিটে। ডান দিয়ে আক্রমণে উঠে বক্সে দারুণ ক্রস বাড়ান অস্কার মিনগেসা, সেখানে একেবারে ফাঁকায় পেয়ে ডান পায়ের শটে সমতা টানেন সুইডেনের মিডফিল্ডার উইলিয়ত।

গোল খেয়ে আক্রমণের নেশায় মরিয়া হয়ে ওঠে রিয়াল। ৬১তম মিনিটে সুযোগ পেয়েও মিস করেন এমবাপ্পে। রিয়াল আবারও এগিয়ে যায় ম্যাচের ৬৬তম মিনিটে। মাঝমাঠের কাছে বল পেয়ে অসাধারণ এক রক্ষণচেরা থ্রু পাস বাড়ান মদ্রিচ। বক্সে বল ধরে দুরূহ কোণ থেকে দলকে এগিয়ে নেন ভিনিসিউস।

তাতেই স্বস্তির জয়ে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। এই জয়ের পর রিয়ালের ১০ ম্যাচে পয়েন্ট হলো ২৪। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা।