খেলাধুলা

নারী লুডুতে ছন্দা, পুরুষ আর্চারিতে চ্যাম্পিয়ন তামিম

ওয়ালটন হাইটেক ইন্ড্রাস্টিজ পিএলসি’র পৃষ্ঠপোষকতায় ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউ’র আয়োজনে চলছে ‘ওয়ালটন-ডিআরইউ ক্রীড়া উৎসব-২০২৪’। আজ বুধবার (২৩ অক্টোবর) ক্রীড়া উৎসবের নারীদের লুডু ও পুরুষদের আর্চারি ইভেন্ট অনুষ্ঠিত হয়। পুরুষদের আর্চারিতে চ্যাম্পিয়ন হয়েছেন একুশে টিভির আবু হুরায়রা তামিম। তিনি তিনটি তীর ছুঁড়ে অর্জন করেন ২৭ পয়েন্ট। ২৬ পয়েন্ট অর্জন করে দ্বিতীয় স্থান অধিকার করেন প্রতিদিনের বাংলাদেশের রেদওয়ানুল হক। আর ২৩ পয়েন্ট অর্জন করে তৃতীয় হয়েছেন আমাদের অর্থনীতির মাসুদ মিয়া।

রাজধানীর জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে প্রতিযোগিতা উপভোগ করেন বাংলাদেশ আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল। এসময় উপস্থিত ছিলেন ডিআরইউ’র অর্থ সম্পাদক জাকির হুসাইন, ক্রীড়া সম্পাদক মো. মাহবুবুর রহমান, কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ, কাযনির্বাহী সদস্য সাঈদ শিপন, দেলোয়ার হোসেন মহিন এবং শরীফুল ইসলাম।

এদিকে, ঢাকা রিপোর্টার্স ইউনিটির চত্বরে অনুষ্ঠিত নারীদের লুডু প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন দৈনিক সংবাদের জাহিদা পারভেজ ছন্দা। আর রানারআপ হয়েছেন বিটিভি’র মিনাক্ষী চৌধুরী ও তৃতীয় স্থান অধিকার করেন একাত্তর টিভির নাদিয়া শারমিন।

উপস্থিত হয়ে লুডু খেলা উপভোগ করেন ওয়ালটন হাইটেক ইন্ড্রাস্টিজ পিএলসি’র অ্যাডিশনাল ডিরেক্টর ইমরান আল বারী, মো. সাজ্জাদ হোসেন শাকিল, ডিআরইউর অর্থ সম্পাদক জাকির হোসেন, দপ্তর সম্পাদক রফিক রাফি, সাংস্কৃতিক সম্পাদক মনোয়ার হোসেন ও সদস্য মো. শরীফুল ইসলাম। খেলা পরিচালনা করেন সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক শহীদুল ইসলাম।

আগামীকাল বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বেলা ১১টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন আইভি রহমান সুইমিং পুলে নারী ও পুরুষ সদস্যদের সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এবারের আয়োজনে পুরুষ সদস্যদের জন্য ১০টি ইভেন্ট রয়েছে। সেগুলো হলো— দাবা, ক্যারম (একক), অকশন ব্রিজ, কলব্রিজ, রামি, অ্যাথলেটিকস (২০০ মিটার), গোলক নিক্ষেপ, সাঁতার, আর্চারি ও শ্যুটিং। নারী সদস্যদের জন্য রয়েছে ৫টি ইভেন্ট। সেগুলো হলো- অ্যাথলেটিকস (১০০ মিটার), ক্যারম (একক), লুডু, শ্যুটিং ও সাঁতার।

প্রতি বছরের মতো এবারও বর্ষসেরা পুরুষ ও নারী ক্রীড়াবিদকে আর্থিক পুরস্কার প্রদান করা হবে।

এই আয়োজনের সহযোগিতায় রয়েছে জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল।