খেলাধুলা

লিভারপুলের হ্যাটট্রিক জয়ের দিনে ম্যানসিটিরও বড় জয় 

চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের জয়রথ চলছেই। নিজের তৃতীয় ম্যাচেও জয় তুলে নিলো আর্না স্লটের দল। টানা তিন ম্যাচ জিতে ইউরোপের সেরা লিগটিতে হ্যাটট্রিক জয়ের দেখা পেল ‘অল রেড’রা। লাইপজিগকে তারা হারিয়েছে ১-০ গোলে। দলের হয়ে জয়সুচক গোলটি করেছেন দারউইন নুনেজ।

বুধবার (২৩ অক্টোবর) ম্যাচের শুরুতেই অবশ্য এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল লাইপজিগ। ২৬তম মিনিটে বক্সের বাইরে থেকে জোরাল শটে জালে বল পাঠান লোইস ওপেনদা। কিন্তু সঙ্গে সঙ্গেই অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। হতাশায় পুড়তে হয় তাদেরকে।

লিভারপুল এগিয়ে যায় ২৭তম মিনিটে। পাল্টা আক্রমণে সতীর্থের ক্রস বক্সে পেয়ে কোনাকুনি হেড করেন মোহামেদ সালাহ। বল লক্ষ্যেই ছিল কিন্তু বাইরে দিয়েও বেরিয়ে যাওয়ার সুযোগ ছিল। কিন্তু সেটা হতে দিলেন না নুনেজ। ছুটে গিয়ে আলোতো টোকায় অনিশ্চয়তা দূর করে দেন উরুগুয়ের ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারাবাহিকতা ধরে রাখে লিভারপুল। ৭০তম মিনিটে আর্জেন্টাইন মিডফিল্ডার আলেক্সিস মাক আলিস্টারের জোরালো শট ক্রসবারে বাধা পায়। ৭২তম মিনিটে ভালো একটি সুযোগ মিস করে লাইপজিগ। তাতে আর পয়েন্ট পাওয়া হয়ে ওঠেনি তাদের। জয় নিয়েই মাঠ ছাড়ে লিভারপুল।

এদিকে টানা দ্বিতীয় জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। স্পার্তা প্রাহার সঙ্গে ঘরের মাঠে ম্যাচটি ৫-০ গোলে জিতেছে পেপ গার্দিওলার দল। জোড়া গোল করেছেন আরালিং হালান্ড। অন্য তিন গোলদাতা ফিল ফোডেন, জন স্টোন্স ও মাথেউস নুনেজ।

আসরে তিন ম্যাচ খেলে সবগুলোই জিতলো লিভারপুল, ৯ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে তারা। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে অ্যাস্টন ভিলা। দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে টেবিলে তৃতীয় স্থানে ম্যানসিটি।