খেলাধুলা

কোহলি-সুর্যকুমারদের ছাড়িয়ে যে রেকর্ড গড়লেন রাজা

বিরাট কোহলি ও সুর্যকুমার যাদবরা বড় দেশের তারকা। কোহলি একের পর এক রেকর্ডে নিজেকে নিয়ে যাচ্ছেন অনন্য উচ্চতায়। একই পথে আছেন টি-টোয়েন্টিতে বর্তমান ব্যাটারদের মধ্যে অন্যতম সূর্যকুমার যাদব। নতুন এক রেকর্ডে এদেরকেও ছাড়িয়ে গেলেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ম্যান অব দ্য ম্যাচ হওয়ার রেকর্ডে কোহলি-সুর্যকুমারদের ছাড়িয়ে গেলেন সিকান্দার। রুয়ান্ডার বিপক্ষে ম্যাচ সেরা হওয়ার মধ্যে দিয়ে এই কীর্তি গড়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক।

ক্রিকেটের বিশ ওভারের সংস্করণে সিকান্দার ৯৫ ম্যাচ খেলে ম্যাচ সেরা হয়েছেন ১৭ বার। একটি করে ম্যাব সেরার পুরস্কার কম নিয়ে দুইয়ে আছেন কোহলিরা। ১৬ বার করে সেরার স্বীকৃতি পেয়েছেন কোহলি, সুর্যকুমার ও মালয়েশিয়ার ভিরানদিপ সিং।

২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের আফ্রিকার উপ-আঞ্চলিক বাছাইপর্বে গাম্বিয়ার বিপক্ষে ৪৩ বলে অপরাজিত ১৩৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেন সিকান্দার। ১৫ ছক্কা ও ৭ চারে ইনিংসটি সাজান এই অলরাউন্ডার।

জিম্বাবুয়ের পক্ষে এর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে কোনো সেঞ্চুরি ছিলো না। সিকান্দারের সেঞ্চুরিই টি-টোয়েন্টিতে দেশটির প্রথম সেঞ্চুরি। ৩৩ বলে শতকের ঘর স্পর্শ করেন এই হার্ডহিটার ব্যাটার। যা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যৌথভাবে দ্বিতীয় দ্রুততম শতক।