খেলাধুলা

সেমিফাইনালে ভুটানকে পেলো বাংলাদেশ

বুধবার রাতে গ্রুপপর্বের শেষ ম্যাচে ভারতকে হারিয়ে সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে জায়গা করে নেয় বাংলাদেশ। কিন্তু সেমিফাইনালে কাকে পাবে সেটা নিশ্চিত ছিল না। আজ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাতে নিশ্চিত হলো সেমিফাইনালের লাইনআপ।

‘এ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ সেমিফাইনালে পেয়েছে ‘বি’ গ্রুপ রানার্স-আপ হওয়া ভুটানকে।

ভুটান অবশ্য আজ বিকেলে গ্রুপপর্বের শেষ ম্যাচে বাজিমাত করেছিল। তারা ১৩-০ গোলে উড়িয়ে দিয়েছিল মালদ্বীপের মেয়েদের। হয়ে উঠেছিল গ্রুপসেরা হওয়ার দাবিদার। সেক্ষেত্রে গোল ব্যবধানে এগিয়ে থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হতে শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে ৬-০ গোলে হারানোর সমীকরণ দাঁড়িয়েছিল নেপালের সামনে। আজ রাতে শেষ ম্যাচে অবশ্য তারা একই ব্যবধানে শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে।

তিন ম্যাচ থেকে ৭ পয়েন্ট ও +১৭ গোল গড় নিয়ে গ্রুপসেরা হয় নেপাল। সমান ৭ পয়েন্ট ও +১৬ গোল গড় নিয়ে রানার্স-আপ হয় ভুটান। অন্যদিকে ৪ পয়েন্ট ও +২ গোল গড় নিয়ে এ গ্রুপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। ৩ পয়েন্ট ও +১ গোল গড় নিয়ে রানার্স-আপ হয় পাঁচবারের চ্যাম্পিয়ন ভারত।

রোববার (২৭ অক্টোবর) দুপুরে দিনের প্রথম সেমিফাইনালে ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা। আর সন্ধ্যায় অপর সেমিফাইনালে ভারতের বিপক্ষে লড়বে আয়োজক নেপাল।

ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী বুধবার (৩০ অক্টোবর)।