খেলাধুলা

বাফুফের চার সহ-সভাপতি পদে জয়ী যারা 

নতুন প্রেসিডেন্টের পর বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) পেলো এবার চারজন নতুন সহ-সভাপতি।

শনিবার (২৬ অক্টোবর) বাফুফে নির্বাচনে সহ-সভাপতি পদে নির্বাচিত চারজন হলেন-নাসের শাহরিয়ার জাহেদী, ওয়াহিদ উদ্দিন চৌধুরী, সাব্বির আহমেদ আরেফ ও ফাহাদ মোহাম্মদ আহমেদ করিম।

শনিবার (২৬ অক্টোবর) দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে ভোটগ্রহণ হয়। ভোটগ্রহণ শেষে প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন নির্বাচিত সহ-সভাপতিদের নাম ঘোষণা করেন।

ভোটার ছিলেন ১২৮ জন। একটি ভোট বাতিল হয়েছে বলে জানিয়েছেন মেজবাহ উদ্দিন।

নাসের সর্বোচ্চ ১১৫ ভোট পেয়ে প্রথম সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। এছাড়া ১০৮ ভোট পেয়ে ওয়াহিদ উদ্দিন, ৯০ ভোট পেয়ে সাব্বির আহমেদ ও ৮৭ ভোট পেয়ে ফাহাদ করিম দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হন।

একই পদের জন্য লড়া সাবেক দুই ফুটবলার হেরে গেছেন। সাবেক ফুটবলার সৈয়দ রুম্মান বিন ওয়ালি সাব্বির ৬৬ ও শফিকুল ইসলাম মানিক পেয়েছেন ৪২ ভোট।

সিনিয়র সহ-সভাপতির একটি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ইমরুল হাসান। তরফদার রুহুল আমিন প্রার্থিতা সরিয়ে নেওয়ায় এই পদে আর নির্বাচনের প্রয়োজন হয়নি। বিদায়ী মেয়াদে সিনিয়র সহ-সভাপতি হিসেবে ছিলেন সাবেক ফুটবলার আব্দুস সালাম মুর্শেদী।

এছাড়া বিদায়ী মেয়াদে চার সহ-সভাপতি হিসেবে ছিলেন ইমরুল হাসান (এখন সিনিয়র সহ-সভাপতি), আতাউর রহমান মানিক, কাজী নাবিল আহমেদ ও মহিউদ্দিন মাহি। সেবার মাহির কাছে দ্বিতীয় দফায় মাত্র চার ভোটের ব্যবধানে হেরে যান এবার প্রেসিডেন্ট হওয়া তাবিথ আউয়াল।