খেলাধুলা

টেন হাগকে বরখাস্ত করলো ম্যানচেস্টার ইউনাইটেড

ইংলিশ প্রিমিয়ার লিগের গেল মৌসুমে ব্যর্থতার বৃত্তে বন্দি ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। চলতি মৌসুমেও ভালো কিছু করতে পারছে না ঐতিহ্যবাহী ক্লাবটি। অবশেষে ধৈর্যের বাঁধ ভেঙে গেল ক্লাব কর্তৃপক্ষের। চাকরি হারালেন ক্লাবের কোচ এরিক টেন হাগ। তাকে বরখাস্ত করেছে ইংলিশ ক্লাবটি।

সোমবার (২৮ অক্টোবর) এক বিবৃতিতে টেন হাগের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দেয় ইউনাইটেড। আড়াই বছর পর রেড ডেভিল অধ্যায়ের ইতি টানলেন এই ডাচ কোচ।

টেন হাগকে বরখাস্ত করলেও নতুন কোচ হিসেবে এখনই কাউকে নিয়োগ দেয়নি প্রিমিয়ার লিগের ক্লাবটি। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন রুড ফন নিস্টলরয়। টেন হাগের সহকারী হিসেবে আছেন ক্লাবের সাবেক এই তারকা স্টাইকার।

২০২২ সালের এপ্রিলে ইউনাইটেডের দায়িত্ব নেন টেন হাগ। তার কোচিংয়ে শুরুতে ২০২২-২৩ প্রিমিয়ার লিগে তৃতীয় হয়ে আসর শেষ করে তারা। জিতে নেয় ওই মৌসুমের লিগ কাপও। কিন্তু গত মৌসুমে তাল ধরে রাখতে পারেনি। স্রেফ খেই হারিয়ে ফেলে। ৩৮ ম্যাচে মাত্র ১৮টিতে জিতে আসর শেষ করে অষ্টম হয়ে।

চলতি মৌসুমেও ব্যর্থতার বৃত্তেই ঘুরপাক খাচ্ছে দলটি। ইউরোপা লিগে তিন ম্যাচ খেলে জিততে পারেনি একটিও। প্রিমিয়ার লিগে প্রথম ৯ রাউন্ডে জিততে পেরেছে মাত্র ৩টি। সবশেষ গত রোববার ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মাঠে লিগ ম্যাচে ২-১ গোলে হারের পরই টেন হাগের বিদায় চূড়ান্ত হয়ে যায়।