ঢাকা, বুধবার, ২ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

কোটা সংস্কার আন্দোলনের নেতা সাখাওয়াত ফের রিমান্ডে

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৮-১৩ ৫:১৮:৪০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-১৩ ৫:১৮:৪০ পিএম
কোটা সংস্কার আন্দোলনের নেতা সাখাওয়াত ফের রিমান্ডে
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক সাখাওয়াত হোসেন ওরফে রনি ওরফে রাতুলের ফের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার ঢাকা মহানগর হাকিম ফাহদ বিন আমিন চৌধুরী কোটা সংস্কার আন্দোলনের ঘটনায় রমনা থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় রিমান্ডের আদেশ দেন।

দুই দিনের রিমান্ড শেষে সাখাওয়াত হোসেনকে আদালতে হাজির করে ফের সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের উপ-পরিদর্শক মো. সজীবুজ্জামান।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। আসামি সামাজিক যোগাযোগ মাধ্যমে কোটা সংস্কার আন্দোলনের নামে উসকানিমূলকভাবে মিথ্যা তথ্য প্রচারের মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ দেশে অরাজক পরিস্থিতি ও অস্থিতিশীল অবস্থা সৃষ্টি করেছে। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিকে পুনরায় ব্যাপক জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। আসামির ব্যবহৃত ফেসবুক আইডি থেকে মামলার এজাহার সমর্থিত বিভিন্ন সোশ্যাল মিডিয়ার ইনবক্সে যেসকল লোকদের সাথে চ্যাট করেছে তা বিশ্লেষণ এবং আসামির ব্যবহৃত বিভিন্ন মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টের (বিকাশ, রকেট) মাধ্যমে সংগৃহীত টাকা তথা কোটা সংস্কার আন্দোলনের অর্থ যোগানদাতাদের নাম-ঠিকানা সংগ্রহ ও অভিযান পরিচালনার মাধ্যমে অপর আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে এ আসামির রিমান্ড প্রয়োজন।

আসামির পক্ষে নূর উদ্দিন, জায়েদুর রহমান প্রমুখ আইনজীবী রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করেন।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে এক দিনের রিমান্ডের আদেশ দেন।

অ্যাডভোকেট জায়েদুর রহমান এসব তথ্য জানান।

গত ৮ আগস্ট কোটা সংস্কার আন্দোলনের সময় পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগের মামলায় সাখাওয়াত হোসেনের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর পর ১০ আগস্ট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে সাখাওয়াত হোসেনকে গাজীপুর থেকে গ্রেপ্তার করে পুলিশ।



রাইজিংবিডি/ঢাকা/১৩ আগস্ট ২০১৮/মামুন খান/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge