ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চট্টগ্রামে নারী উদ্যোক্তাদের মেলায় উপচেপড়া ভিড়

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৬, ২৬ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে নারী উদ্যোক্তাদের মেলায় উপচেপড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের তারকা হোটেল পেনিনসুলায় ঈদ এক্সট্রাভ্যাগেনজা শিরোনামে আয়োজিত ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের মেলায় ব্যাপক সাড়া পড়েছে।

শুক্রবার ছুটির দিন মেলায় রীতিমতো উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। মেলায় ঢাকা, চট্টগ্রামের পাশাপাশি দুবাই থেকেও নারী উদ্যোক্তারা অংশ নিয়েছেন। মেলা থেকে সাশ্রয়ী মূল্যে কেনা যাচ্ছে অত্যাধুনিক সব ডিজাইনের পোশাক, জুয়েলারি, কসমেটিকস সামগ্রীসহ নানা কিছু। মেলার টাইটেল স্পন্সর হিস্টোরি বাই ম্যানহুড।

ঈদ এক্সট্রাভ্যাগেনজার অন্যতম আয়োজক লামোর ইভেন্টের কর্ণধার শাদ শাহরিয়ার রাইজিংবিডিকে জানান, পেনিনসুলার ডালিয়া হলে বৃহস্পতিবার সকাল থেকে মেলা শুরু হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন চট্টগ্রাম উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ-এর ভাইস প্রেসিডেন্ট ডা. মুনাল মাহবুব।

চট্টগ্রাম নগরীর সব বয়সী নারীদের আগ্রহের কেন্দ্রে রয়েছে তিন দিনের এই মেলা। শুক্রবার ছুটির দিন সকাল থেকে মেলায় ভিড় করছে বিভিন্ন বয়সী নারী-পুরুষ ও তরুণ-তরুণীরা। মেলায় ৪৭টি স্টল রয়েছে। প্রতিটি স্টলে ভিড় করছেন ক্রেতারা।



ঈদ এক্সট্রাভ্যাগেনজার আয়োজক রিফাত ক্রিয়েশনের উদ্যোক্তা রিফাত সুলতানা এবং মেক-আপ শেক-আপের এডমিন জুহি চৌধুরী রাইজিংবিডিকে জানান, চট্টগ্রামে এই ঈদ এক্সট্রাভ্যাগেনজার মাধ্যমে নারী উদ্যোক্তাদের কাজে উৎসাহ জাগানোর পাশাপাশি তাদের অর্থনৈতিকভাবে লাভবান করতে পারছেন। বিপুল সংখ্যক ক্রেতা, বিক্রেতা, উদ্যোক্তা এই মেলায় সম্পৃক্ত। ক্রেতারা এখান থেকে সাশ্রয়ী মূল্যে পোশাক জুয়েলারিসহ তাদের পছন্দের সামগ্রী কিনতে পারছেন।

তারা জানান, নারী উদ্যোক্তারা যারা ঘরে বসে বা ফেসবুক গ্রুপের মাধ্যমে নিজের পণ্য বিক্রি করেন, তারা একই ছাদের নিজে শত শত ক্রেতা দর্শনার্থীদের সামনে তাদের পণ্য উপস্থাপন ও বিক্রয় করতে পারছেন। এতে সবার সঙ্গে মেলবন্ধন সৃষ্টি হয়েছে।

ঈদ এক্সট্রাভ্যাগেনজার এমন সাফল্যের ধারাবাহিকতায় আগামীতে এই ধরনের মেলার আয়োজন অব্যাহত থাকবে বলে আয়োজকরা জানান।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২৬ এপ্রিল ২০১৯/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়