ঢাকা, মঙ্গলবার, ১৬ চৈত্র ১৪২৬, ৩১ মার্চ ২০২০
Risingbd
সর্বশেষ:

এ সপ্তাহের রাশিফল (১৪-২০ মার্চ)

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-১৪ ১১:০৯:১৯ এএম     ||     আপডেট: ২০২০-০৩-১৪ ৪:৪৯:১১ পিএম

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন বাংলাদেশ অ্যাস্ট্রলজার্স সোসাইটির সাংগঠনিক সম্পাদক জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

এ সপ্তাহে গ্রহাবস্থান ও গ্রহদের গোচর অনুসারে, রবি থাকবে কুম্ভ রাশিতে এবং চন্দ্র তুলা, বৃশ্চিক, ধনু আর মকর রাশিতে অবস্থান করবে। ফলে সপ্তাহটি ১২টি রাশির জাতক জাতিকার জন্য গুরুত্বপূর্ণ একটি সপ্তাহ হিসেবে পরিগণিত হতে পারে। জেনে নিন সপ্তাহটি কেমন যাবে আপনার।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল): সপ্তাহটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সপ্তাহের শুরুতে দাম্পত্য সুখ-শান্তি বজায় রাখার ক্ষেত্রে জীবনসঙ্গীর সিদ্ধান্তর মূল্যায়ন করুন। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের মতামতকে গুরুত্বের সাথে গ্রহণ করা বুদ্ধিমানের কাজ হবে। আর্থিক বিষয়ে আরো হিসাবি হলে অনাকাঙ্ক্ষীত ঋণের হাত থেকে রক্ষা পাবেন। সাবধানে ও সতর্কতার সাথে রাস্তা পার হোন। ঝুঁকিপূর্ণ বিনিয়োগের ক্ষেত্রে আরো ধীরে চলো নীতি আপনার জন্য লাভদায়ক হতে পারে। সপ্তাহের শেষ দিকে কর্মক্ষেত্রে নতুন দায়িত্ব লাভের সুযোগ পেতে পারেন। সাংগঠনিক কাজে সম্মানিত হওয়ার যোগ প্রবল।

বৃষ রাশি (২১ এপ্রিল-২১ মে): বাস্তববাদী বৃষ রাশির জাতক জাতিকার জন্য বর্তমান সপ্তাহটি প্রতিযোগিতামূলক। সপ্তাহের শুরুতেই কাজে-কর্মে প্রবল প্রতিদ্বন্দ্বিতা মোকাবেলা করতে পারেন। নেতিবাচক চিন্তা থেকে বেরিয়ে আসতে পারলে সফল হবেন। জীবনসঙ্গীর সাথে সদয় ও প্রেমময় আচরণ আপনার দৈনন্দিন জীবনকে আরো আনন্দঘন করতে পারে। ব্যবসা-বাণিজ্যে চলতে থাকা মন্দাভাব কাটতে পারে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গুজবে কান দিতে যাবেন না। বিদেশযাত্রা বা বৈদেশিক ব্যবসার জন্য সপ্তাহটি অনুকূল।

মিথুন রাশি (২২ মে-২১ জুন): সপ্তাহটি মিথুন রাশির জাতক জাতিকার জন্য সাফল্য লাভের। সপ্তাহের শুরুতে প্রেমের ক্ষেত্রে সফলতা আপনার মনোবলকে অনেক বৃদ্ধি করবে। সৃজনশীল পেশাজীবী ও শিল্পীদের কাজের পরিধির পাশাপাশি আয়-রোজগার বৃদ্ধি পাবে। আবহাওয়া পরিবর্তনের কারণে ঠান্ডা জ্বর থেকে সতর্ক থাকুন। কর্মস্থলে সহকর্মীদের সাহায্য নিলে ভালো করবেন। যেকোনো অনৈতিক প্রস্তাব হাসিমুখে ফিরিয়ে দিন। দাম্পত্য সুখ-শান্তি ফিরিয়ে আনতে ও ভুল বোঝাবুঝি এড়িয়ে চলতে জীবনসঙ্গীর সাথে আলোচনার কোনো বিকল্প নেই। ঝুঁকি নিয়ে কোনো বিনিয়োগ করা সময়ের প্রেক্ষাপটে অনুকূল হবে না।

কর্কট রাশি (২২ জুন-২২ জুলাই): আবেগতাড়িত কর্কট রাশির জাতক জাতিকার জন্য বর্তমান সপ্তাহটি শুভ সম্ভাবনাময়। সপ্তাহের শুরুতে আত্মীয়দের সাহায্য পেতে পাবেন। বাড়িতে কোনো সামাজিক অনুষ্ঠানের আয়োজন করতে পারেন। প্রেম-প্রণয় ও সৃজনশীলতায় সাফল্য আসবে। আপনার হৃদয়ের মানুষটির পাশে আরেকটু সহানুভূতি নিয়ে দাঁড়ান। পরীক্ষার্থীদের পড়াশোনায় মনোযোগ বাড়াতে হবে। কর্মস্থলে অধীনস্তদের সঙ্গে স্নেহশীল আচরণে সুফল পাবেন। যেকোনো কাজে হাত দেওয়ার আগে অগ্র-পশ্চাৎ ভালোভাবে বিবেচনা করে নিন। ব্যবসা-বাণিজ্যে ভালো আয়-রোজগার আশা করা যায়।

সিংহ রাশি (২৩ জুলাই-২৩ আগস্ট): সিংহ রাশির জাতক জাতিকারা বরাবরই জেদি ও একরোখা মনোভাবের। এ সপ্তাহটিও তার ব্যতিক্রম নয়। সপ্তাহটি সকল প্রকার বৈদেশিক ও অভ্যন্তরীণ যোগাযোগের জন্য সর্বোত্তম হিসেবে প্রমাণিত হবে। বিদেশ থেকে প্রত্যাশিত সংবাদ লাভের সুযোগ পাবেন। ছোট ভাইবোনের সাফল্যে আপনার পরিশ্রম সার্থক হবে। প্রতিবেশিনী কারো হৃদয়ে স্থান পেতে পারেন। সপ্তাহের মাঝে সাংসারিক বিষয়ে চলতে থাকা দুঃশ্চিন্তার অবসান আশা করতে পারেন। মাতৃ স্বাস্থ্যের প্রতি যত্নবান হোন। আত্মীয়দের সাথে সম্পর্ক উন্নয়নের চেষ্টায় সাফল্য আসতে পারে। প্রেমের সম্পর্কে ভুল বোঝাবুঝি ও সন্দেহ বাদ দিতে পারলে প্রেমকে উপভোগ করতে পারবেন। কর্মস্থলে আরো বেশি ধৈর্যশীল হতে হবে।

কন্যা রাশি (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর): অস্থির চিত্তের কন্যা রাশির জাতক জাতিকার সপ্তাহটি খুবই উল্লেখযোগ্য একটি সপ্তাহ। বিগত প্রায় কয়েক সপ্তাহের আর্থিক জটিলতা ও প্রতিবন্ধকতা কাটিয়ে উঠতে পারেন। শ্যালক শ্যালিকা বা কোনো কুটম্বর সহায়তায় আয় রোজগার বৃদ্ধি পাবে। ব্যবসায়িক লেনদেনে সাফল্য পেতে পারেন। সপ্তাহের শেষ দিকে আত্মীয় পরিজনের আগমন আপনাকে আনন্দ দেবে। সম্পত্তি সংক্রান্ত কোনো বিষয়ে অভাবনীয় সাফল্য পেতে পারেন। কোনো প্রত্যাশা পূরণ হতে পারে। সপ্তাহের শেষ দিনে সৃজনশীল ও শৈল্পিক কাজের জন্য সম্মান বৃদ্ধির যোগ রয়েছে। প্রেমে পাবেন অনাবিল আনন্দ।

তুলা রাশি(২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর): সর্বাবস্থায় ভারসাম্য রেখে চলা তুলা রাশির জাতক জাতিকার জন্য সপ্তাহটি খুবই সাফল্যের। সামাজিক বা সাংগঠনিক কাজে সফল হতে পারেন। প্রচুর সুনাম সম্মান অপেক্ষা করছে আপনার জন্য। অসুখ-বিসুখ নিয়ে অহেতুক ঘাবড়াবেন না। আর্থিক বিষয়ে সপ্তাহের মধ্যভাগে অগ্রগতি হবে। আপনার কোনো লেখা বা ছবি সকলের দ্বারা প্রশংসিত হতে পারে। সপ্তাহের শেষ দিনটি পারিবারিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ। মায়ের দোয়া ও আশীর্বাদ নতুনভাবে জীবন গড়ার ক্ষেত্রে প্রেরণা হয়ে উঠবে। জমি বা আবাসন সংক্রান্ত স্বপ্ন পূরণ হতে পারে।

বৃশ্চিক রাশি (২৪ অক্টোবর-২২ নভেম্বর): বৃশ্চিক রাশির জাতক জাতিকার জন্য সপ্তাহটি মিশ্র সম্ভাবনাময়। সপ্তাহের শুরুতেই বৈদেশিক কাজের সুযোগ পেতে পারেন। ট্রাভেল এজেন্সি ও ট্রান্সপোর্ট ব্যবসায়ীদের আয়-রোজগার তুলনামূলক কমতে পারে। সহসাই হতাশ হয়ে যাবেন না। অপ্রয়োজনীয় খরচ থেকে বিরত থাকলে বুদ্ধিমানের পরিচয় দিতে পারবেন। সপ্তাহের মধ্যভাগে শরীর স্বাস্থ্য বিষয়ে সতর্ক হতে হবে। সপ্তাহের শেষের দিকে সঞ্চয়ের প্রচেষ্টায় অগ্রগতি হতে পারে। বকেয়া টাকা আদায়ের ক্ষেত্রে কৌশলী হলে ভালো করতে পারবেন। সপ্তাহের একদম শেষ দিকে ভালো কোনো সংবাদ আপনার সকল প্রকার দুঃশ্চিন্তা দূর করে দেবে।

ধনু রাশি(২৩ নভেম্বর-২১ ডিসেম্বর): বুদ্ধিদীপ্ত ধনু রাশির জাতক জাতিকার জন্য সপ্তাহটি আর্থিক দিক থেকে বলবান থাকবে। সপ্তাহের শুরুতে কোনো উপহার পেতে পারেন। বন্ধুদের সাথে দেখা-সাক্ষাৎ ও কোনো পরিকল্পনা করার জন্য সপ্তাহটি অনুকূল। চাকরিজীবী ও ব্যবসায়ীদের আর্থিক জটিলতা ও বিল আদায়ে চলতে থাকা বাধা-বিপত্তির সমাপ্তি আশা করা যায়। সপ্তাহের মধ্যভাগে বিদেশ সংক্রান্ত কাজের জন্য অর্থ ব্যয় যোগ প্রবল। সপ্তাহের শেষ দিকে আপনার প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি পেতে পারে। সঞ্চয়ের প্রচেষ্টায় অগ্রগতি হতে পারে। কোনো সামাজিক আপ্যায়নে অংশ নিতে পারেন। জীবনসঙ্গীর আচরণে কষ্ট না পেয়ে তাকে একটু শোধরানোর সুযোগ দিন।

মকর রাশি(২২ ডিসেম্বর-২০ জানুয়ারি): মকর রাশির জাতক জাতিকার জন্য চলমান সপ্তাহটি খুবই কর্মময় একটি সপ্তাহ। সপ্তাহের শুরুতে আপনার জীবিকা সংক্রান্ত কোনো পরীক্ষায় সফল হতে পারেন। ব্যবসায়িক কাজের ক্ষেত্রে পিতা বা কোনো প্রভাবশালী রাজনৈতিক নেতার সাহায্য পেতে পারেন। সপ্তাহের মধ্যভাগে বকেয়া বেতন ও ঠিকাদারি কাজের বকেয়া বিল আদায়ে অগ্রগতি হতে পারে। বন্ধুদের সাথে চলতে থাকা ভুল-বোঝাবুঝি বা মান-অভিমানের অবসান আশা করা যায়। সপ্তাহের শেষ দিকে আপনার পরিবহন ব্যয় বাড়তে পারে। কর্মক্ষেত্রে যোগ্যতার পুরস্কার হিসেবে কাঙ্ক্ষিত পদোন্নতি হতে পারে। ব্যবসা-বাণিজ্যে লোকসান থেকে লাভের দিকে ফেরাতে সাহায্য করতে পারে দৃঢ় মনোবল।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি): অপ্রত্যাশিত ঘটনার জন্মদানকারী কুম্ভ রাশির জাতক জাতিকার চলতি সপ্তাহের শুরুটা কোনো ভালো ঘটনা দিয়েই শুরু হবে। উচ্চশিক্ষার্থে বিদেশি ভাষা সংক্রান্ত পরীক্ষায় সফল হতে পারেন। সপ্তাহের মধ্যভাগে কর্মস্থলে সাফল্য ও সম্মান বাড়তে পারে। সপ্তাহের শেষ দিকে আপনার আয় রোজগারে অগ্রগতি হতে পারে। বড় ভাইবোনের কাছ থেকে ব্যবসা আরম্ভ করার মতো অর্থ লাভের সুযোগ রয়েছে। একটু বিনোদনের জন্য পরিবার পরিজন নিয়ে দূরে কোথাও যেতে পারেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): মীন রাশির জাতক জাতিকাদের জন্য সপ্তাহটি শুভাশুভ মিশ্র সম্ভাবনাময়। সপ্তাহের শুরুতে গুজব থেকে সতর্ক থাকুন। পিতার সাহায্যে ভাগ্যের চাকা কিছুটা ঘুরতে শুরু করবে। জীবিকার জন্য বিদেশ যাত্রার ক্ষেত্রে সাময়িক বাধা-বিপত্তিতে দমে না গেলেই ভালো করবেন। সপ্তাহের শেষ দিকে আপনার চাকরি ভাগ্য বলবান। কোনো প্রভাবশালী আত্মীয়ের প্রচেষ্টায় বেসরকারি চাকরির সুযোগ সৃষ্টি হতে পারে। কর্মস্থলে সতর্ক থাকতে হবে। সপ্তাহের শেষ দিকে আপনার আয়-রোজগারের গতি স্বাভাবিক হতে পারে। বন্ধুদের সাথে একত্রে কোনো বিনিয়োগে লাভ হতে পারে।  


ঢাকা/ফিরোজ

     
 

ট্যাগ :