ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দাশিয়ার ছড়ায় ভোটাধিকার বঞ্চিতের অভিযোগে বিক্ষোভ

বাদশাহ্ সৈকত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫০, ২৮ অক্টোবর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দাশিয়ার ছড়ায় ভোটাধিকার বঞ্চিতের অভিযোগে বিক্ষোভ

কুড়িগ্রাম প্রতিনিধি : অধুনালুপ্ত ছিটমহল দাশিয়ার ছড়ায় যথাযথভাবে ভোটার তালিকা প্রণয়ন না করার প্রতিবাদে কুড়িগ্রামে বিক্ষোভ, সমাবেশ ও মানববন্ধন করেছে প্রাক্তন ছিটমহলবাসী।

 

আর এই ঘটনার প্রতিবাদে জাপা প্রার্থী ও প্রাক্তন ছিটমহলের এক নেতা আসন্ন নির্বাচন বর্জন করেছেন।

 

শুক্রবার দুপুরে দাশিয়ারছড়া থেকে কুড়িগ্রাম শহরে বিক্ষোভ-মিছিল করে কয়েকশ নারী-পুরুষ।

 

পরে তারা কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে চিলমারী-কুড়িগ্রাম সড়কে মানববন্ধন করে। বিক্ষোভকারীরা মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন।

 

এদিকে দাশিয়ার ছড়ায় যথাযথভাবে ভোটার তালিকা প্রণয়ন না করার প্রতিবাদে এবং নির্বাচনের সুষ্ঠু পরিবেশ না থাকার অভিযোগে ফুলবাড়ী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন থেকে সরে দাড়ানোর ঘোষণা দেন জাপা চেয়ারম্যান প্রার্থী মইনুল হক।

 

তিনি বাংলাদেশ-ভারত ছিটমহল বিনিময় সমন্বয় কমিটি বাংলাদেশ অংশের প্রাক্তন সভাপতিও।

 

কুড়িগ্রাম প্রেসক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে জাপা প্রার্থী মইনুল হক অভিযোগ করেন, ২০১১ সালে ছিটমহলে জনগণনায় সাত হাজার ১৩১ জনের তালিকা থাকলেও ভোটার তালিকায় অন্তুর্ভুক্ত হয়েছেন মাত্র দুই হাজার ৭০০ মানুষ।

 

দীর্ঘ আন্দোলন সংগ্রামের পর ছিটমহলের মানুষের মুক্তি মিললেও বিপুল সংখ্যক মানুষ ভোটাধিকার থেকে বঞ্চিত হয়েছে। ফুলবাড়ী উপজেলার অভ্যন্তরে থাকা পার্শ্ববর্তী তিনটি ইউনিয়নের ছয়টি পৃথক ওয়ার্ডের সঙ্গে বিলুপ্ত ছিটবাসীকে বিভক্ত করে দিয়েছে। যা ছিটমহলবাসীদের মৌলিক অধিকার হননের সামিল।

 

তিনি বলেন, ছিটমহলবাসী প্রত্যাশা করেছিল দাশিয়ার ছড়াকে একটি স্বতন্ত্র ইউনিয়ন হিসেবে পাওয়ার। আমি বিলুপ্ত ছিটমহলবাসীদের সঙ্গে একমত হয়ে আগামী ৩১ তারিখের নির্বাচন প্রত্যাখ্যান করে সরে দাঁড়াচ্ছি।

 

উল্লেখ্য, আগামী ৩১ অক্টোবর ফুলবাড়ী সদর, ভাঙ্গামোড় ও কাশিপুর ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

 

 

রাইজিংবিডি/কুড়িগ্রাম/২৮ অক্টোবর ২০১৬/বাদশাহ্ সৈকত/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়