ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ফেনীতে কালবৈশাখী ঝড়ে ক্ষতির তালিকা প্রকাশ

সৌরভ পাটোয়ারী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৭, ৬ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফেনীতে কালবৈশাখী ঝড়ে ক্ষতির তালিকা প্রকাশ

ফেনী প্রতিনিধি : ফেনীর ছয়টি উপজেলায় সর্বশেষ ক্ষয়ক্ষতির তালিকা প্রকাশ করেছে প্রশাসন।

বুধবার বিকেলে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে প্রায় দুই হাজার কাঁচা ও আধাপাকা বাড়িঘর বিধ্বস্ত হয়ে গেছে। খোলা আকাশের নিচে রাত যাপন করেছে শতশত ঘরহারা মানুষ।

ফেনীর সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিনহাজুর রহমান জানান, সোনাগাজীতে মোট ১ হাজার ৩৩০টি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে ৪০০টি ঘর সম্পূর্ণ বিধ্বস্ত, ৯৩০টি আংশিক ক্ষতি, ১০০টি স্কুল ও সাইক্লোন শেল্টার আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া ফেনী সদর ও দাগনভূঞা ৬৫০টি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া সবকটি উপজেলায় বিদ্যূতের খুঁটি, গাছপালা ভেঙে গত দুই দিন ধরে বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

ফেনীর পল্লী বিদ্যুৎ সমিতির জিএম মিজানুর রহমান রাইজিংবিডিকে জানান, ফেনী, দাগনভূঞা ও সোনাগাজী পুরো উপজেলায় গত দুইদিন ধরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন। আবহাওয়া অনুকূলে থাকলে ফেনী সদর ও দাগনভূঞায় আজ রাতের মধ্যে সংযোগ বহাল করা যাবে।

সোনাগাজী সদর ইউনিয়নের চেয়ারম্যান শামসুল আরেফিন জানান, বুধবার রাতে ঘরবাড়িহারা সোনাগাজীর শত শত মানুষ খোলা আকাশের নিচে রাত যাপন করেছে। কেউ আত্মীয় স্বজনের বাড়িতে আশ্রয় নিয়েছে। খেতের শীতকালীন ফসল সবজি ও ইরি ধান সব নষ্ট হয়ে গেছে।



রাইজিংবিডি/ফেনী/৬ এপ্রিল ২০১৭/সৌরভ পাটোয়ারী/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়