ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বয়লার বিস্ফোরণ : ৫ মিনিট জ্ঞান ছিল না মোর্শেদের

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩৪, ৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বয়লার বিস্ফোরণ : ৫ মিনিট জ্ঞান ছিল না মোর্শেদের

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : বয়লার বিস্ফোরণ পর প্রায় ৫ মিনিট জ্ঞান ছিল না মোর্শেদ আহমেদের (২৮)।

জ্ঞান ফেরার পর দেখেন তার পায়ের ওপর অ্যাঙ্গেল পড়ে আছে। পরে স্ত্রীকে ফোন করে বলেছিলেন বাঁচাও। এরপর অনেক কষ্টে নিজেই অ্যাঙ্গেলটি সরিয়ে বেরিয়ে আসেন। এরপর স্থানীয়রা তাকে উদ্ধার করে গাজীপুর সিটি করপোরেশনের শরীফ জেনারেল হাসপাতালে ভর্তি করেন। এ দুর্ঘটনায় তিনি মাথায়, বুকে ও বাম পায়ে আঘাত পেয়েছেন।

মোর্শেদ আহমেদ দুর্ঘটনা কবলিত গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুরের নয়াপাড়া এলাকায় মাল্টি ফ্যাবস লিমিটেড পোশাক কারখানায় ফায়ার সহকারী হিসেবে কাজ করেন। প্রায় দেড় বছর ধরে চাকরি করছেন এ কারখানায়। তার গ্রামের বাড়ি টাঙ্গাইলের বেলদহ গ্রামে। স্ত্রীকে নিয়ে কারখানা থেকে মাত্র আধ কিলোমিটার দূরে ভাড়া থাকেন।

মোর্শেদ আহমেদ জানান, কারখানায় যে স্থানে বয়লার ছিল তার থেকে আনুমানিক ১০ হাত দূরে দোতলার একটি কক্ষের ভেতর তিনি কাজ করছিলেন। আনুমানিক সন্ধ্যা সোয়া ৭টার দিকে বিকট শব্দ শুনতে পান। এরপর আর কিছু মনে নেই। প্রায় ৫ মিনিট পর জ্ঞান ফিরে দেখেন পায়ের ওপর স্টিলের অ্যাঙ্গেল পড়ে আছে। পরে সেটা কোনোরকমে সরিয়ে বেরিয়ে আসেন। এর পর লোকজন এ হাসপাতালে ভর্তি করে।

মোর্শেদ আহমেদের স্ত্রী কল্পনা বলেন, কারখানা থেকে প্রায় আধ কিলোমিটার দূরে ভাড়া বাড়িতে থাকি। হঠাৎ বিকট শব্দ শুনতে পাই। ভেবেছিলাম হয়ত বিদ্যুতের টান্সফরমার বিস্ফোরণ হয়েছে। এর কিছুক্ষণ পরই স্বামীর ফোন আসে। শুধু বলেছিল বাঁচাও, বাঁচাও। এর পর জানতে পারি কারখানায় বয়লার বিস্ফোরণ হয়েছে। পরে এ হাসপাতালে এসে স্বামীকে পাই।

শরীফ জেনারেল হাসপাতালের মালিক ডা. খান মো. শরীফ জানান, কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনায় আহত ৩৩ জনকে এ হাসপাতালে ভর্তি ও চিকিৎসা দেওয়া হয়েছে।

সোমবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুরের নয়াপাড়া এলাকায় মাল্টি ফ্যাবস লিমিটেড পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণে ঘটনা ঘটে। এতে ১০ জন নিহত এবং অন্তত ৪০ জন আহত হয়েছেন। বয়লারটি বিস্ফোরণে কারখানার চারতলা ভবনের নিচতলা ও দোতলার দুই পাশের দেয়াল, দরজা-জানালা ও মেশিনপত্র উড়ে যায়।



রাইজিংবিডি/গাজীপুর/৪ জুলাই ২০১৭/হাসমত আলী/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়