ঢাকা, বৃহস্পতিবার, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে দীর্ঘ যানজট

আশরাফুল আলম লিটন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৮-১১ ৫:০৮:০১ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-১১ ৫:০৮:০১ পিএম

মানিকগঞ্জ ও রাজবাড়ী প্রতিনিধি : পদ্মা নদীতে উজান থেকে নেমে আসা পানির তীব্র স্রোত এবং বৈরি আবহাওয়ার কারণে ফেরি চলাচল বিঘ্নিত হওয়ায় এবং ফেরি স্বল্পতার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে বহু সংখ্যক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

ঘাট সংশ্লিষ্টরা জানিয়েছেন, তীব্র স্রোতে ফেরি পারাপারে দ্বিগুণ সময় লাগার কারণে এই যানজট। স্রোত একটু স্বাভাবিক হলে যানজট কমে যাবে। যানজট দীর্ঘ হওয়ায় যাত্রীদের নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

সরেজমিন গিয়ে দেখা যায়, দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দের দিকে বাংলাদেশ হ্যাচারি পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার এবং গোয়ালন্দ মোড়ের পর ফরিদপুরের দিকে নিমতলায় প্রায় এক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। আর এতে নদী পারের অপেক্ষায় রয়েছে পাঁচ শতাধিক যানবাহন। আবহাওয়া অনুকূলে না থাকলে রাতে যানজট আরো তীব্র আকার ধারণ করতে পারে বলে সংশ্লিষ্ট জানিয়েছেন।

একইভাবে পাটুরিয়া পাড়ে চার শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।  

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া শাখার সহকারী ব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম জানান, বৈরি আবহাওয়া আর তীব্র স্রোতের কারণে ফেরি পারাপার ব্যাহত হচ্ছে।  নদীতে তীব্র স্রোত থাকায় ফেরি পারাপারে স্বাভাবিক সময়ের থেকে দ্বিগুণ সময় লাগছে। ১৫টি ফেরি পারাপারে রয়েছে। তিনি আশা করছেন, স্রোতের তীব্রতা একটু হ্রাস পেলে যানবাহন পারাপার দ্রুত হবে।

রাজবাড়ীর পুলিশ সুপার সালমা বেগম জানান, ঘাটে অতিরিক্ত যানবাহন থাকায় সেখানকার যাত্রীদের নিরাপত্তার কথা বিবেচনায় রেখে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।



রাইজিংবিডি/রাজবাড়ী/১১ আগস্ট ২০১৭/লিটন/সোহেল/বকুল

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : মানিকগঞ্জ, ঢাকা বিভাগ