ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মানুষের চাপ বাড়ছে দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে

সোহেল মিয়া || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৫, ১ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মানুষের চাপ বাড়ছে দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে

রাজবাড়ী প্রতিনিধি : রাত পোহালেই ঈদ। আর তাই প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে নাড়ির টানে ঘরে ফিরছে ঘরমুখো মানুষ।

দেশের দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষের একমাত্র প্রবেশদ্বার বলে খ্যাত দৌলতদিয়া-পাটুরিয়া ঘাট তাই এখন ঘরমুখো মানুষের পদচারণায় মুখরিত। গুঁড়ি গুঁড়ি বৃষ্টিকে উপেক্ষা করে জীবনের ঝুঁকি নিয়েই তারা পার হচ্ছেন প্রমত্তা পদ্মা নদী।

সরেজমিনে দেখা যায়, শেষ মুহূর্তে রাজধানী থেকে ছুটে আসছেন ঘরমুখো মানুষ। পাটুরিয়া ঘাটে দীর্ঘ যানজট সৃষ্টি হওয়ায় বাসের যাত্রীরা ফেরিতে না ওঠে দ্রুত নদী পার হওয়ার জন্য লঞ্চে পার হচ্ছেন। পাটুরিয়া ঘাটে দীর্ঘ যানজট সৃষ্টি হলেও দৌলতদিয়া ঘাটের চিত্র একেবারেই ভিন্ন।

যাত্রীরা লঞ্চ অথবা ফেরিতে পার হয়ে কোনোরকম ঝামেলা ছাড়াই তারা তাদের নির্দিষ্ট যানবাহনে ওঠতে পারছেন। পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা ফেরিগুলো দৌলতদিয়া ঘাটে এসে যানবাহন নামিয়ে দিয়েই খালি হয়ে ফিরে যাচ্ছে পাটুরিয়াতে।

অপরদিকে যাত্রীদের নিরাপত্তার কথা মাথায় রেখে জেলা প্রশাসন ও পুলিশ বাহিনীর পক্ষ থেকে বিশেষ টিম ঘাট এলাকায় সার্বক্ষণিক তদারকি করছে।

 



লঞ্চ ও ফেরিঘাট কর্তৃপক্ষ জানায়, এবারের ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ৩৫টি লঞ্চ ও ১৯টি ফেরি নিয়মিতভাবে চলাচল করছে।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া শাখার ব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম জানান, এবার দৌলতদিয়ার চারটি ফেরিঘাটই সচল থাকায় এবং নদীতে ফেরির সংখ্যা বাড়ানোয় দৌলতদিয়া ঘাটে বাড়তি গাড়ির চাপ খুব একটা থাকছে না। তবে আজ বৈরী আবহাওয়ার কারণে  যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত গাড়ির চাপে পাটুরিয়া ঘাটে কিছুটা যানজট সৃষ্টি হয়েছে।

রাজবাড়ী পুলিশ সুপার সালমা বেগম জানান, ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে এবং তাদের নিরাপত্তার কথা মাথাই রেখে ঘাট এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। সার্বক্ষণিক দৌলতদিয়া ঘাটকে পর্যবেক্ষণ করা হচ্ছে।



রাইজিংবিডি/ রাজবাড়ী/১ সেপ্টেম্বর ২০১৭/সোহেল মিয়া/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়