ঢাকা, সোমবার, ৬ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

জুয়েল হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

তানভীর হাসান তানু : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০১-১৬ ২:০৭:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১৬ ২:০৯:৪৩ পিএম
জুয়েল হত্যা মামলায় একজনের যাবজ্জীবন
Voice Control HD Smart LED

ঠাকুরগাঁও সংবাদদাতা : ঠাকুরগাঁও সদর উপজেলা মাতৃগাঁও এলাকার কলেজছাত্র জামিল আনছারি জুয়েল হত্যা মামলায় মাহাবুব আলম (৩৫) নামের একজন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন অতিরিক্ত দায়রা জজ আদালত।

মঙ্গলবার দুপুর ১২টায় ঠাকুরগাঁও অতিরিক্ত দায়রা জজ হায়দার আলী এ রায় দেন।

মামলার রায় সূত্রে জানা গেছে, ২০১২ সালের ১৩ অক্টোবর সদর উপজেলার মাতৃগাঁও এলাকার নজরুল ইসলামের ছেলে কলেজ পড়ুয়া জামিল আনছারি জুয়েল গরুকে খাওয়ানোর জন্য ঘাস কাটাকালে পূর্বপরিকল্পনা অনুযায়ী প্রতিবেশী আসামি মাহাবুব আলম ধান কাটার ধারালো কাস্তে দিয়ে পেছন থেকে এলোপাতারি আঘাত করেন। জুয়েলের মাথায় একাধিক কোপ দিলে গুরুতর জখম হন। এ সময় জুয়েলের চিৎকারে এলাকাবাসী ছুটে আসলে মাহাবুব আলম ও তার সহযোগীরা পালিয়ে যান। স্থানীয় লোকজন জুয়েলকে প্রথমে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করেন। পরে কতর্ব্যরত চিকিৎসক রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করলে অতিরিক্ত রক্তক্ষরণের ফলে তার মৃত্যু হয়।

জুয়েলের বাবা নজরুল ইসলাম ঠাকুরগাঁও সদর থানায় মাহাবুব আলমসহ তিনজনকে আসামি করে ওই বছরের ১৯ অক্টোবর একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ হত্যাকারী মাহাবুব আলমকে আটক করে। মামলাটির তদন্তকারী অফিসার এসআই কামরুজ্জামান মিয়া ২০১৩ সালের ১ জানুয়ারি প্রাথমিকভাবে অপরাধের সততা পেয়ে আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

দীর্ঘ সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে মঙ্গলবার ঠাকুরগাঁও অতিরিক্ত দায়রা জজ হায়দার আলী তিন আসামির মধ্যে মাহাবুব আলমকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন। এ ছাড়া, আসামি গোলাম কিবরিয়াকে বেকসুর খালাস দেন। ২নং আসামি করিম ইতিপূর্বে মৃত্যবরণ করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে আব্দুল হামিদ ও নিহত জুয়েলের বাবা নজরুল ইসলাম রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।




রাইজিংবিডি/ঠাকুরগাঁও/১৬ জানুয়ারি ২০১৮/তানভীর হাসান তানু/সাইফুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge