ঢাকা, রবিবার, ৬ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘বাকস্বাধীনতা খর্ব করে কোন আইন হবে না’

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৭-১১ ৮:৩২:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-২৫ ৭:৩১:৫১ পিএম
‘বাকস্বাধীনতা খর্ব করে কোন আইন হবে না’
Voice Control HD Smart LED

জ্যেষ্ঠ প্রতিবেদক : আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, সাংবাদিকতার স্বাধীনতা ও বাক স্বাধীনতা খর্ব করে কোন আইন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রণয়ন করবে না।

তিনি বলেন, আমি আগেও বলেছি এখনও পরিস্কারভাবে বলছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কিছুতেই বঙ্গবন্ধুর দেওয়া সংবিধানে যে বাক স্বাধীনতা এবং সাংবাদিকতার স্বাধীনতার উল্লেখ আছে সেটাকে খর্ব করে কোন আইন প্রণয়ন করবে না, করবে না, করবে না।

বুধবার সচিবালয়ে নিজ দপ্তরে ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে সাংবাদিক নেতাদের সঙ্গে আলোচনা শেষে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে উদ্বেগের কোন কারণ নেই। এই আইনটি হবে জনবান্ধব ও মিডিয়াবান্ধব। সংসদের আগামী অধিবেশনে আইনটি পাস হতে পারে।

আনিসুল হক বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনটি বর্তমানে সংসদীয় স্ট্যান্ডিং কমিটিতে আছে। ব্যাপক আলাপ-আলোচনার ভিত্তিতে আইনটিকে জনবান্ধব করতেই দফায় দফায় সাংবাদিক নেতাদের সঙ্গে বৈঠকে বসেছি। স্ট্যান্ডিং কমিটির বৈঠকেও সাংবাদিক নেতারা দুবার অংশ নিয়েছেন। আজকের বৈঠকেও ওই আইনের খুঁটিনাটি বিষয়ে সাংবাদিক নেতাদের সঙ্গে আলোচনা হয়েছে।

তিনি আরও বলেন, সাংবাদিক নেতারা অনেক প্রস্তাব দিয়েছেন, সেগুলো নিয়ে স্ট্যান্ডিং কমিটিতে বসবো। আলাপ ও আলোচনার ভিত্তিতেই স্ট্যান্ডিং কমিটি আইনটিকে চূড়ান্ত করবে। তবে চূড়ান্তভাবে সংসদে উপস্থাপনের আগে সাংবাদিক নেতাদের সঙ্গে আমরা আরো একবার বসব।

বৈঠকে সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক ও ডেইলি স্টার পত্রিকার সম্পাদক মাহফুজ আনাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনজুরুল আহসান বুলবুল এবং বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাটকো’র সিনিয়র সহসভাপতি ও ৭১ টেলিভিশনের সিইও মোজাম্মেল বাবু উপস্থিত ছিলেন।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ জুলাই ২০১৮/নঈমুদ্দীন/শাহনেওয়াজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge