ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

তিন বছর পর ওয়েস্ট ইন্ডিজ দলে রাসেল

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৭-২২ ৯:১১:৩২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-২৩ ৮:৫০:৪৩ এএম
তিন বছর পর ওয়েস্ট ইন্ডিজ দলে রাসেল
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে মাঠে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের সেরা একাদশে স্থান পেয়েছেন অলরাউন্ডার আন্দ্রে রাসেল। তিন বছর পর তিনি জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নেমেছেন। সবশেষ তিনি ২০১৫ সালের ১ নভেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। এরপর নিষেধাজ্ঞা এবং এক ও একাধিক কারণে জাতীয় দলে আর সুযোগ পাননি তিনি। অবশেষে তিনি আবার জাতীয় দলের জার্সি গায়ে জড়িয়েছেন।

এর আগে রাসেল ৫১টি ওয়ানডে খেলে ব্যাট হাতে ৯৮৫ রান করেছেন। ৪টি হাফ সেঞ্চুরি থাকলেও কোনো সেঞ্চুরি নেই। সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ ৯২* রান। বল হাতে নিয়েছেন ৬৪ উইকেট। এক ম্যাচে বল হাতে তার সেরা সাফল্য ৩৫ রানে ৪ উইকেট। ওয়ানডে ক্যারিয়ারে তিনি পাঁচবার চার উইকেট শিকার করেছেন।

ওয়েস্ট ইন্ডিজ দলে তার ফেরা নিয়ে নিজেও শঙ্কিত ছিলেন। কিন্তু ফিরতে পেরে বেশ উচ্ছ্বসিত তিনি, ‘লম্বা গ্যাপের পর ফিরতে পারব কিনা সেটা নিয়ে সন্দিহান ছিলাম। তবে অবশেষে ফিরতে পেরে আনন্দিত। আসলে ওয়েস্ট ইন্ডিজের জার্সি পড়াটা সব সময়ই ভিন্নরকম অনুভূতি দেয়। আশা করছি আমার শঙ্কা খুব বেশি দীর্ঘায়িত হবে না। আমি এটাকে নিয়ন্ত্রণ করব ও সঠিক সিদ্ধান্ত নিব। আশা করছি এই সিরিজে ভালো করে আমরা বিশ্বকাপের প্রস্তুতি নিতে শুরু করতে পারব। এই সিরিজটাকে কাজে লাগাতে সবাই মুখিয়ে আছে। দলের সবাই বেশ অভিজ্ঞ। অধিকাংশ খেলোয়াড়ই বিশ্বব্যাপী খেলে বেড়ায়। এটা আমাদের সাহায্য করবে। আশা করছি আমরা জ্যেষ্ঠ খেলোয়াড়রা ভালো করব এবং তরুণদের উপর থেকে চাপ কমিয়ে দিতে পারব।’

গেইলও ক্যারিবিয়ানদের হয়ে নিয়মিত ওয়ানডে খেলার সুযোগ পাননি। সবশেষ তিনি চলতি বছরের মার্চে বিশ্বকাপ বাছাইপর্বে খেলেছিলেন ওয়েস্ট ইন্ডিজের হয়ে। বিশ্বকাপ বাছাইপর্বে তারা আফগানিস্তানের কাছে হেরেছিল ফাইনালে।



রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৮/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge