ঢাকা, বৃহস্পতিবার, ৬ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

নির্বাচনের সময় মোটরসাইকেল শোডাউন নিষিদ্ধ

মুহাম্মদ নূরুজ্জামান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-০৯ ৩:১৪:০৬ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-০৯ ৩:১৪:০৬ পিএম

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনায় নির্বাচনী প্রচারণায় কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোটরসাইকেল শোডাউন করতে পারবেন না। প্রত্যেক প্রার্থীকে নির্বাচনী সকল আচারণবিধি অবশ্যই মেনে চলতে হবে। অন্যথায় আইননানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

রোববার দুপুরে খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন সভাপতিত্ব করেন।

সভায় জানানো হয়, খুলনা-২ আসনে প্রথমবারের মতো সবগুলো কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। জনসচেতনতার লক্ষ্যে ইতোমধ্যে ইভিএম প্রদর্শনী শুরু হয়েছে। পর্যায়ক্রমে ১৫৭টি কেন্দ্রেই এই প্রদর্শনীর আয়োজন করা হবে এবং তা নির্বাচনের আগের দিন পর্যন্ত চলবে।

জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন কমিটির সবাইকে ইভিএম বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিতে সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানিয়ে বলেন, ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী নির্বাচনের আগে তাবলিগের কোনো ধরনের প্রোগ্রাম করা যাবে না।’

পুলিশ বিভাগের পক্ষ থেকে জানানো হয়, খুলনা জেলার নয়টি উপজেলায় গত নভেম্বর মাসে চুরি একটি, খুন একটি, অস্ত্র আইন দুটি, ধর্ষণ একটি, অপহরণ দুটি, নারী ও শিশু নির্যাতন ছয়টি,  মাদকদ্রব্য ১২৯টি এবং অন্যান্য ৫২টিসহ মোট ১৯৪টি মামলা দায়ের হয়েছে। অক্টোবর মাসে এ সংখ্যা ছিল ২১৫টি।

মহানগরীর আটটি থানায় নভেম্বর মাসে রাহাজানি একটি, চুরি ১৪টি, খুন একটি, ধর্ষণ দুটি, নারী ও শিশু নির্যাতন আটটি,  মাদকদ্রব্য ১৬১টি এবং অন্যান্য আইনে ৩২টিসহ মোট ২১৯টি মামলা দায়ের হয়েছে। অক্টোবর মাসে এ সংখ্যা ছিল ২৪৬টি।

এ ছাড়া, নির্বাচনকালীন আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে একটি নির্বাচনী সেল খোলা হয়েছে।

সভায় পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, বিজিবি অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার, কেএমপি ও র‌্যাব প্রতিনিধিসহ আইনশৃঙ্খলা কমিটির অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।




রাইজিংবিডি/খুলনা/৯ ডিসেম্বর ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/সাইফুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন