ঢাকা, মঙ্গলবার, ৫ কার্তিক ১৪২৬, ২২ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

উত্তরাঞ্চল জেএমবি’র প্রধান সমন্বয়কসহ ৪ জঙ্গি আটক

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-০৮ ৪:৩৩:৫১ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-০৮ ৪:৩৩:৫১ পিএম

নিজস্ব প্রতিবেদক, রংপুর : নিষিদ্ধঘোষিত সংগঠন জেএমবি’র উত্তরঞ্চলের প্রধান সমন্বয়কসহ চার জঙ্গিকে আটক করেছে রংপুর র‌্যাব-১৩। এসময় তাদের কাছ থেকে পিস্তল,গুলি ও উগ্রবাদী বই উদ্ধার করা হয়।

মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব -১৩ এর অধিনায়ক মোজাম্মেল হক।

তিনি জানান, র‌্যাব-১৩ এর জঙ্গি সেলের একটি দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে  সোমবার জেলার তারাগঞ্জ উপজেলায় অভিযান পরিচালনা করে। সেখান থেকে  কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার ভাটিয়ার চর এলাকার মওলানা আব্দুল কাশেমের পুত্র নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবির উত্তরাঞ্চলের প্রধান সমন্বয়ক আব্দুর রহমান বিশ্বাস ওরফে ফুয়াদ ওরফে নিয়াজকে (২২) আটক করা হয়। সহযোগী অপর তিন জঙ্গিকে আটক করা হয়।

এরা হলো- দিনাজপুর জেলার বিরামপুর থানার ডোমা বাঘা এলাকার আকবর আলীর পুত্র  আখিনুর ইসলাম (২৩), রংপুরের তারাগঞ্জ উপজেলার ডাংগাপাড়া চৌধুরী পাড়া এলাকার মৃত ইমাম উদ্দিনের পুত্র লোকমান আলী ওরফে কোরবান (৫৫) ও একই উপজেলার মন্ডল পাড়া এলকার মৃত মতিয়ার মন্ডলের পুত্র মিজানুর রহমান (৩৮)। তাদের কাছ থেকে   একটি বিদেশি পিস্তল, একটি বিদেশি রিভলবার, দুটি ম্যাগজিন, তিন রাউন্ড তাজা গুলি এবং বিপুল পরিমানে উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

র‌্যাব অধিনায়ক জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে জানা গেছে উত্তরবঙ্গে জেএমবি’র বিভিন্ন কার্যক্রম ও নাশকতার পরিকল্পনা করছিল তারা। এছাড়া তারা  জঙ্গিবাদে তরুণদের উদ্বুদ্ধকরণ, নতুন জঙ্গি সদস্য সংগ্রহ,  সংগঠনের জন্য চাঁদা সংগ্রহ এবং সংগৃহীত অর্থ দিয়ে অস্ত্র সংগ্রহসহ বিভিন্ন কর্মকান্ডে লিপ্ত থাকার কথা স্বীকার করেছে।




রাইজিংবিডি/রংপুর/৮জানুয়ারি ২০১৯/নজরুল মৃধা/শাহেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন