ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

চট্টগ্রামে পুলিশ- র‌্যাবে বিপিএম ও পিপিএম পদক পেলেন ২১ জন

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-০৫ ৯:১৭:০৫ এএম     ||     আপডেট: ২০১৯-০২-০৫ ১১:৫২:১৯ এএম
চট্টগ্রামে পুলিশ- র‌্যাবে বিপিএম ও পিপিএম পদক পেলেন ২১ জন
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: চট্টগ্রাম অঞ্চলে চট্টগ্রাম নগর পুলিশ, জেলা পুলিশ এবং র‌্যাবে কর্মরত ২১ জন এবার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) এবং রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন।

পুলিশ সেবা সপ্তাহ-২০১৯ উপলক্ষে সোমবার ঢাকায় রাজারবাগ পুলিশ লাইন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিকভাবে পদকপ্রাপ্তদের এই পদক পরিয়ে দেন।

২০১৮ সালে সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ এবং মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় ভুমিকা ও অবদানের জন্য আইন-শৃংখলা বাহিনীর এই সদস্যদের এই পদক দেওয়া হয়।

চট্টগ্রাম অঞ্চল থেকে যারা পদক পেয়েছেন তাদের মধ্যে রয়েছেন- চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবুর রহমান।

সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ বিপিএম পদক পেয়েছেন চট্টগ্রাম র‌্যাব-৭ এর উপ-অধিনায়ক স্কোয়াড্রন লিডার শাফায়াত জামিল ফাহিম, র‌্যাব-৭ এর মেজর মেহেদী হাসান, সন্দ্বীপ থানার ওসি মো. শাহজাহান, র‌্যাব-৭ এর ল্যান্স কর্পোরাল মো. শহিদুল ইসলাম ও কোতোয়ালী থানার কনস্টেবল মো. রাসেল মিয়া।

মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় কাজের মাধ্যমে অবদানের জন্য বিপিএম-সেবা পদকের অধিকারী হন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সিএমপি কমিশনার মো. মাহাবুবুর রহমান, চট্টগ্রাম জেলার পুলিশ সুপার নুরে আলম মিনা ও সিএমপির উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এম এম মেহেদী হাসান।

সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ পিপিএম পদক পেয়েছেন র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ, সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (ডিবি-পশ্চিম) এএমএম হুমায়ুন কবীর, চট্টগ্রাাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সীতাকুন্ড সার্কেল) শম্পা রাণী সাহা, র‌্যাব-৭ এর লে. মির্জা শাহেদ মাহতাব, সিএমপির সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ মঈনুল ইসলাম, পাহাড়তলী থানার ওসি সুদীপ কুমার দাশ, পাঁচলাইশ থানার সহকারী উপ-পরিদর্শক আব্দুল মালেক ও র‌্যাব-৭ এর কনস্টেবল মো. সাইফুল ইসলাম।

মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় কাজের অবদানের জন্য পিপিএম-সেবা পদক পেয়েছেন সিএমপির উপ-পুলিশ কমিশনার (বন্দর) মো. হামিদুল আলম, সিএমপির উপ-পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক, সিএমপির উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) মো. ফারুক উল হক ও সদরঘাট থানার ওসি মো. নেজাম উদ্দিন।




রাইজিংবিডি/চট্টগ্রাম/ ৫ ফেব্রুয়ারি ২০১৯/রেজাউল/টিপু

ইউটিউব সাবস্ক্রাইব করুন