ঢাকা, বৃহস্পতিবার, ৭ কার্তিক ১৪২৬, ২৪ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

শিগগিরই শুরু হচ্ছে চট্টগ্রামের ২৩ তলা নগর ভবন নির্মাণ কাজ

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-২১ ১১:৫২:০৭ এএম     ||     আপডেট: ২০১৯-০৩-২১ ১:০৪:৪১ পিএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ২৩ তলা আধুনিক নগর ভবন নির্মাণ কাজ শিগগিরই শুরু হচ্ছে, জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দিন।

আগামী ২০২২ সালের জুন মাসের মধ্যে এই অত্যাধুনিক ভবনটির পুরো নির্মাণকাজ শেষ করার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। প্রকল্পের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২০২ কোটি টাকা।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন সূত্র জানায়, নাগরিক সেবা প্রদান ও সুবিধাদি নিশ্চিত করা, করপোরেশনের কর্মকর্তা কর্মচারীদের কর্মপরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে নতুন নগর ভবন নির্মাণ করার প্রথম সিদ্ধান্ত নিয়েছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরী।

মহিউদ্দিন চৌধুরীর উদ্যোগে ২০১০ সালের মার্চ মাসে ২০তলা নগর ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। একই বছরের এপ্রিল মাসে অনুষ্ঠিত নির্বাচনে মহিউদ্দিন চৌধুরী পরাজিত হলে নগর ভবন নির্মাণ ভিত্তিপ্রস্তরেই থেমে থাকে। পরবর্তী নির্বাচিত মেয়র এম মনজুর আলম ২০১৪ সালে আবারো নগর ভবন নির্মাণ কাজের উদ্বোধন করলেও সেই কাজও আর এগোয়নি। সর্বশেষ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিন আবার নতুন উদ্যোগে নতুন কর্মপরিকল্পনায় সর্বাধুনিক নগর ভবন নির্মাণ কাজ শুরুর উদ্যোগ নিয়েছেন।

গত বুধবার চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৪৪তম সাধারণ সভায় ২০২ কোটি টাকা ব্যায়ে নতুন নগর ভবন নির্মান কাজ শুরুর সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে গৃহীত হয়েছে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী শামসুদ্দোহা জানান, নগরীর আন্দরকিল্লাস্থ বর্তমান নগর ভবন ভেঙে এবং পাশের খালি জায়গাসহ সর্বমোট ৩৩ হাজার ৯৫৫ বর্গফুট জায়গা জুড়ে ২৩ তলা বিশিষ্ট নতুন নগর ভবন নির্মিত হবে। এই ভবনটি হবে চট্টগ্রামের আধুনিক স্থাপত্যশৈলীর দৃষ্টিনন্দন স্থাপনা। এই ভবনে একাধিক লিফট, কেন্দ্রীয় শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা, সার্বক্ষনিক বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে নিজস্ব সাবস্টেশন, জেনারেটর এবং সোলার প্যানেল স্থাপন করা হবে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২১ মার্চ ২০১৯/রেজাউল/টিপু

ইউটিউব সাবস্ক্রাইব করুন