ঢাকা, বুধবার, ৬ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

নাগরপুরে বন্যায় ৯২ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

শাহরিয়ার সিফাত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২১ ৭:১৫:১০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২১ ১০:২৪:৩৯ পিএম
নাগরপুরে বন্যায় ৯২ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় বন্যা পরিস্থিতির কারণে রোববার পর্যন্ত ৯২টি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে। এতে প্রায় ৪৫ হাজার শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে।

বেশিরভাগ শিক্ষাপ্রতিষ্ঠানে পানি উঠেছে। কোনো প্রতিষ্ঠান বন্যায় আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত হওয়ায় পাঠদান বন্ধ রয়েছে। পাইকশা পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয় ভাঙনে যমুনা নদীতে বিলিন হয়ে গেছে। কয়েকটি প্রাথমিক বিদ্যালয় ভাঙন হুমকিতে রয়েছে।

যে সব বিদ্যালয়ে বন্যার পানি উঠেনি সেখানে উপস্থিতি কমে গেছে। কারণ শিক্ষার্থীদের বিদ্যালয়ে আসতে বন্যার পানি অতিক্রম করে আসতে হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান মিয়া জানান, উপজেলার মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কলেজের মধ্যে ১৬টিতে বন্যার পানি উঠেছে। কিছু প্রতিষ্ঠান বন্যায় আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত হচ্ছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সেলিমা আক্তার জানান, উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সংখ্যা ১৫৩টি। এর মধ্যে পানিতে তলিয়ে গেছে ৭৬টি। আর একটি নদী ভাঙনে বিলীন হয়েছে।

তিনি বলেন, যে সব বিদ্যালয়ের শ্রেণীকক্ষে পানি ঢুকেছে, সেখানে বিদ্যালয় সংলগ্ন উঁচু বাড়িতে স্বল্প পরিসরে কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য শিক্ষকদের নির্দেশনা দেয়া হয়েছে। বন্যার পানি নেমে গেলে স্বাভাবিক কার্যক্রম শুরু হবে।


রাইজিংবিডি/টাঙ্গাইল/২১ জুলাই ২০১৯/শাহরিয়ার সিফাত/বকুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge