ঢাকা, সোমবার, ৩১ ভাদ্র ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ডেঙ্গু জ্বরে ৫ জনের মৃত্যু

মুহাম্মদ নূরুজ্জামান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১৯ ২:৫৭:১৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-১৯ ৯:০৫:১৬ পিএম
ডেঙ্গু জ্বরে ৫ জনের মৃত্যু
Walton E-plaza

ডেস্ক রিপোর্ট : দেশের কয়েকটি এলাকায় সোমবার ডেঙ্গু জ্বরে আক্রান্ত পাঁচ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে অনেক ডেঙ্গু রোগী চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়েছে।

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সকাল ৭টার দিকে মিজানুর রহমান (৪০) মারা যান। হাসপাতালের আবাসিক ফিজিসিয়ান (আরপি) ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেছেন।

মিজানুর রহমান গত ১৫ আগস্ট হাসপাতালে ভর্তি হন। তার বাড়ি রূপসা উপজেলার খাঁজাডাঙ্গা গ্রামে। তিনি এক ছেলে ও এক মেয়ের জনক।

খুলনার সিভিল সার্জন ডা. এস এম আব্দুর রাজ্জাক বলেন, খুলনায় এ পর্যন্ত ৫৭৩ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। এরমধ্যে চিকিৎসাধীন রয়েছেন ৮৯ জন। বাকিরা সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

তিনি জানান, খুলনায় পাঁচ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে।

এদিকে, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু রোগে চিকিৎসাধীন অবস্থায় আনোয়ার হোসেন (৪০) ভোররাতে এবং সেলিম মিয়া (২৭) দুপুরে মারা যায়। এ নিয়ে এই হাসপাতালে চার জনের মৃত্যু হলো।

আনোয়ার হোসেন নেত্রকোণার কেন্দুয়া উপজেলার আব্দুল লতিফের এবং সেলিম দুর্গাপুর উপজেলার আব্দুর রাজ্জাকের ছেলে।

হাসপাতালের উপ-পরিচালক ডা. লক্ষ্মী নারায়ণ মজুমদার জানান, আনোয়ার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নেত্রকোণা সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। অবস্থার অবনতি হলে রোববার দুপুরে তাকে এখানে এনে ভর্তি করা হয়। আর সেলিম মিয়া গত ১৩ আগস্ট থেকে হাসপাতালে ভর্তি ছিলেন।

গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ২৬ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে সেখানে ১৭৭ জন চিকিৎসাধীন রয়েছেন। এখন পর্যন্ত মোট ১০৬০ জন ভর্তি হন। সুস্থ হয়ে বাড়ি চলে গেছেন ৮৮৩ জন।

এদিকে, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু জ্বর নিয়ে চিকিৎসাধীন তরুণী সুমাইয়া আক্তার (১৮) মারা গেছে।

সুমাইয়া পটুয়াখালীর দুমকি উপজেলার ফজলুল হকের মেয়ে

হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন বলেন, গত শুক্রবার মুমূর্ষু অবস্থায় সুমাইয়াকে হাসপাতালে নিয়ে আসে তার স্বজনরা। এরপর তাকে নিবীড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়। দুপুরে তার মৃত্যু হয়।

এদিকে, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু জ্বরে মসজিদের খাদেম দেলোয়ার হোসেন (৩৫) মারা গেছে।

তিনি সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের গোলডাঙ্গীচর এলাকার শেখ শফিউদ্দিনের ছেলে ও শহরের পূর্ব খাবাসপুর জামে মসজিদের খাদেম ছিলেন।

হাসপাতালের পরিচালক কামদা প্রসাদ সাহা বলেন, দেলোয়ার শেখকে শনিবার দিবাগত রাতে সদর হাসপাতাল থেকে এখানে পাঠানো হয়। তিনি মেডিসিন ওয়ার্ডে ভর্তি ছিলেন। সকাল সাড়ে ১০টার দিকে তার মৃত্যু হয়।

সকাল থেকে পূর্বে ২৪ ঘণ্টায় ফরিদপুরে ডেঙ্গু জ্বরে ৫৭ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। জেলা চিকিৎসাধীন রয়েছেন মোট ৩৪৬ জন।

   

রাইজিংবিডি/খুলনা/১৯ আগস্ট ২০১৯/বকুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Walton AC
Marcel Fridge