ঢাকা, বৃহস্পতিবার, ৬ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বন্দুকযুদ্ধে ৩ ইউপিডিএফকর্মী নিহত

বাসু দাস : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২৬ ৫:১১:৩১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৬ ৫:৩২:১১ পিএম

বান্দরবান সংবাদদাতা : খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় সোমবার যৌথবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিন ইউপিডিএফকর্মী নিহত হয়েছে।

নিহতরা হলেন- বুজেন্দ্র চাকমা, জ্যোতি চাকমা ও রশিল চাকমা।

স্থানীয় ও নিরাপত্তা বাহিনীর সূত্রে জানা যায়, সকাল ১০টার দিকে দীঘিনালা উপজেলার বরাদম এলাকায় পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফের (প্রসীত) দলের গোপন আস্তানায় অভিযান চালায় যৌথবাহিনী। এ সময় শান্তিচুক্তিবিরোধী এই গ্রুপের সদস্যদের সঙ্গে যৌথ বাহিনীর সদস্যদের গুলি বিনিময় হয়।

উভয়পক্ষের মধ্যে ঘণ্টাব্যাপী গুলিবিনিময়ের পর টিকতে না পেরে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে যৌথ বাহিনীর সদস্যরা সেখান থেকে তিন সন্ত্রাসীর লাশ উদ্ধার করে। এ সময় তিনটি দেশীয় আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

খাগড়াছড়ির পুলিশ সুপার মো. আহমার উজ্জামান জানান, দীঘিনালায় অভিযান চালালে সন্ত্রাসীরা যৌথ বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে তারাও গুলি ছোড়ে। এতে তিনজন নিহত হয়েছে। 

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ্য মারমা নিহতরা তাদের কর্মী বলে দাবি করেছেন। অন্যদিকে, ইউপিডিএফ এর প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমা এক বিবৃতিতে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

গত ১৮ আগস্ট রাঙামাটিতে সন্ত্রাসীদের গুলিতে সেনা সদস্য নাসিম মারা যায়। এ ঘটনার পর বান্দরবান ও রাঙামাটি জেলার নিরাপত্তা জোরদার করে যৌথ বাহিনীর সদস্যরা।


রাইজিংবিডি/বান্দরবান/২৬ আগস্ট ২০১৯/এস বাসু দাশ/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন