ঢাকা     মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৭ ১৪২৭ ||  ২০ জ্বিলহজ্জ ১৪৪১

গোল চত্বরটি এখন মাছ বাজার

104 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৮, ২৮ আগস্ট ২০১৯  
গোল চত্বরটি এখন মাছ বাজার

হবিগঞ্জ সংবাদদাতা: ঢাকা-সিলেট মহাসড়কের শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ গোল চত্বরটি নামই বদল হচ্ছে শুধু, কিন্তু দেখভাল করতে কাউকেই দেখা যাচ্ছেনা। ফলে এটি এখন রূপ নিয়েছে মাছ বাজারে।

২০০১ সালে ঢাকা-সিলেট মহাসড়ক চালু হওয়ার হওয়ার পর মানুষ এ স্থানটিকে শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ গোল চত্বর বলেই জানতো। এরপর স্থানটির নাম দেওয়া হয় খোয়াই চত্বর। এরপর যথাক্রমে বীর মুক্তিযোদ্ধা এমএ রব ও এনামুল হক মোস্তফা শহীদ চত্বর।

এত নামকরণ পরিবর্তনের পরেও শায়েস্তাগঞ্জ গোল চত্বর নামেই স্থানটিকে চেনে মানুষ। প্রতিদিন চত্বরটি অতিক্রম করে হাজার হাজার মানুষ ও যানবাহন। এটি হবিগঞ্জের একটি ব্যস্ততম এলাকা।

দুর্ঘটনার আশঙ্কা থাকা সত্ত্বেও এ চত্বরে প্রতিদিনই দুপুর থেকে মাছ বাজারসহ নানাধর্মী দোকান নিয়ে বসছেন একশ্রেণির লোকজন। বিষয়টি নিয়ে কারোরই যেন মাথাব্যাথা নেই। মহাসড়কের নিরাপত্তায় থাকা শায়েস্তাগঞ্জ হাইওয়ে পুলিশও বিষয়টিতে একেবারেই উদাসীন।

পথচারীরা বিব্রত হলেও ভাসমান বিক্রেতারা থেমে নেই। কয়েকজন পথচারী বললেন, এ ধরনের দোকানপাটে যেকোন সময়ে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে। জরুরী ভিত্তিতে এর প্রতিকার হওয়া দরকার।

বিক্রেতারা বলছেন, এখানে বসলে ক্রেতা পাওয়া সহজ। তাই মাছ নিয়ে বসছি। ভালই বিক্রি হচ্ছে।

ক্রেতা রিপন মিয়া বলেন, ‘পুরান বাজার যাওয়া থেকে বেঁচে গেলাম। এখানে তাজা মাছ পাওয়া যায়। দামও নাগালে। তবে এখানে দোকানপাট পথচারীদের জন্য ঝুঁকিপূর্ণ।’


রাইজিংবিডি/হবিগঞ্জ/২৮ আগস্ট ২০১৯/মোঃ মামুন চৌধুরী/টিপু

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়