ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঠাকুরগাঁওয়ে এসটিসি ব্যাংক সিলগালা

ঠাকুরগাঁও প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৭, ২৬ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঠাকুরগাঁওয়ে এসটিসি ব্যাংক সিলগালা

অবৈধভাবে ব্যাংকিং কার্যক্রম পরিচালনার দায়ে ঠাকুরগাঁওয়ে স্মল ট্রেডার্স কো- অপারেটিভ (এসটিসি) ব্যাংক সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ ব‌্যাংকের বিরুদ্ধে গ্রাহকদের ১ কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এটি সিলগালা করে। এ সময় তার সঙ্গে জেলা সমবায় কর্মকর্তা আব্দুর রউফ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, দ‌্য স্মল ট্রেডার্স কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড সারা দেশে শাখা খুলে কার্যক্রম পরিচালনা করছে। এসব শাখা পরিচালনার বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন না থাকায় এগুলো বন্ধের বিষয়ে ঢাকা সমবায় অধিদপ্তর থেকে ঠাকুরগাঁও জেলা সমবায় অফিসে একটি লিখিত নির্দেশনা আসে। আমরা সে মোতাবেক ঠাকুরগাঁও শহরের চৌরাস্তা শাখা ও রোড শাখায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করি এবং সেগুলো সিলগালা করি। এ বিষয়ে মামলা না হওয়ায় আমরা কাউকে গ্রেপ্তার করিনি।

তিনি আরো জানান, আমাদের জানা মতে, এ দুটি শাখায় জনবল নিয়োগের নামে কর্তৃপক্ষ প্রতিজনের কাছে ৪ লাখ টাকা করে উৎকোচ নিয়েছে এবং ব্যাংটি এ জেলায় গ্রাহকদের কাছ থেকে প্রায় ১ কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

উল্লেখ্য, স্মল ট্রেডার্স কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড ১৯৭৬ সালে নারায়ণগঞ্জ জেলা সমবায় কার্যালয়ে নিবন্ধিত হয়। নিবন্ধন নম্বর ১৮০১। পরবর্তীতে সংশোধিত নিবন্ধন নম্বর ০০১, ২৮/০৬/ ২০০৬। নিবন্ধনে বলা হয়, এ সমবায় ব্যাংটির সব কার্যক্রম শুধু নারায়ণগঞ্জ জেলার মধ্যেই সীমাবদ্ধ থাকবে। কিন্তু কর্তৃপক্ষ সে নিবন্ধনের অপব্যবহার করে ঠাকুরগাঁওয়ে দুটিসহ সারা দেশে ৭৯টি শাখায় কার্যক্রম পরিচালনা করছে।

 

ঠাকুরগাঁও/তানভীর হাসান তানু/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ