ঢাকা, বুধবার, ৬ ফাল্গুন ১৪২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

পঞ্চগড় সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-০৮ ৯:০৮:২২ এএম     ||     আপডেট: ২০১৯-১২-০৮ ১১:২৫:৪২ এএম

রাজধানী শহর ঢাকা থেকে প্রায় ৫০০ কিলোমিটার উত্তরে অবস্থিত দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়। হিমালয়ের কোল ঘেঁষা হওয়ায় এ জেলায় ক্রমশ বাড়ছে শীতের তীব্রতা, কমছে তাপমাত্রাও। আর শীতের তীব্রতায় বিপর্যস্ত হয়ে পড়ছে জনজীবন।

গত কয়েক দিন ধরে এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৯-১০ ডিগ্রি সেলসিয়াসে উঠানামা করলেও রোবাবার ৮ ডিগ্রি সেলসিয়াসে এসে ঠেকেছে।

রোববার ভোর ৬টায় এ জেলায় রেকর্ড হয়েছে বছরের সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস বলছে, প্রতিদিন কমছে এই জেলার তাপমাত্রা। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে শীত ও কুয়াশা। গত বৃহস্পতিবার থেকে এ জেলায় বিরাজ করছে দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

হঠাৎ করে তাপমাত্রা কমে যাওয়ায় বিপাকে পড়েছে পঞ্চগড়ের খেঁটে খাওয়া মানুষ। কুয়াশার চাদরে ঢাকা পড়েছে পুরো জেলা। বিকেল হওয়ার সঙ্গে সঙ্গে হিমেল হাওয়া ও শীতের তীব্রতা বাড়তে শুরু করে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, বিগত কয়েকদিন ধরেই পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। রোববার সকালে আবারও এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ ডিগ্রি সেলসিয়াস। যা চলতি বছরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা। মাসের শেষের দিকে তাপমাত্রা আরও কমতে পারে।

 

পঞ্চগড়/নাঈম/বুলাকী

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : পঞ্চগড়, রংপুর বিভাগ