ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ডোমারে ঘোড়া দৌড় প্রতিযোগিতা

জেলা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৪, ৮ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডোমারে ঘোড়া দৌড় প্রতিযোগিতা

ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো নীলফামারীর ডোমার উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের পশ্চিম বোড়াগাড়ী পুরাতন পরিষদ সংলগ্ন মাঠে।

রোববার বিকেলে বিজয়ের মাস ঘিরে এই প্রতিযোগিতার আয়োজন করে ডোমার উপজেলার পশ্চিম বোড়াগাড়ী যুব-ঐক্য পরিষদ। ঘোড় দৌড় প্রতিযোগিতায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে ছুটে আসা চারটি গ্রুপে বিভক্ত করে ৪০টি ঘোড়া অংশ নেয়। হাজার হাজার দর্শকের সমাগমে এক আনন্দমুখর পরিবেশে এই প্রতিযোগিতা হয়।

উপভোগ্য এই ঘোড়া দৌড় প্রতিযোগিতায় গ্রুপ-‘এ’-তে প্রথম স্থান অধিকার করেন রংপুর জেলার মোহসিন ইসলাম ও দ্বিতীয় স্থান পায় নীলফামারীর ডোমার উপজেলার কাফি বানিয়া। গ্রুপ-‘বি’-তে  প্রথম হয়েছেন নীলফামারী জেলার লিটন ইসলাম ও দ্বিতীয় হন পঞ্চগড় জেলার সাহাজাহান। গ্রুপ-‘সি’-তে প্রথম হয়েছেন পঞ্চগড় জেলার বোদা উপজেলার আয়নাল রহমান ও দ্বিতীয় হয়েছেন ডোমার উপজেলার বাবু ইসলাম এবং গ্রুপ ‘ডি’-তে প্রথম হয়েছেন ডোমার উপজেলার বেলাল হোসেন ও দ্বিতীয় হন নওগাঁ জেলার মিঠুন ইসলাম। প্রথম স্থান অধিকারীদের ২১ ইঞ্চি রঙিন টেলিভিশন ও ২য় স্থান অধিকারীদের ১৪ ইঞ্চি রঙিন টেলিভিশন পুরস্কার দেওয়া হয়।

এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার উম্মে ফাতিমা। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ।

প্রতিযোগিতা উদযাপন কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল্লাহ আল কাফির সভাপতিত্ত্বে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনোয়ার হোসেন, ডোমার থানা ইন্সপেক্টর (তদন্ত) বিশ্বদেব রায়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়াউর রহমান, জেলা পরিষদ সদস্য মিজানুর রহমান, হরিনচড়া ইউপি চেয়ারম্যান আজিজুল ইসলাম, বামুনিয়া ইউপি চেয়ারম্যান ওয়াহেদুজ্জামান বুলেট প্রমুখ।

শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

 

নীলফামারী/সিথুন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়