ঢাকা, সোমবার, ২৩ চৈত্র ১৪২৬, ০৬ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

সিভিল সার্জনের রহস্যজনক বদলিতে সুনামগঞ্জ উত্তাল

সুনামগঞ্জ সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-৩০ ৩:০২:০৬ পিএম     ||     আপডেট: ২০২০-০১-৩০ ৩:০২:০৬ পিএম

যোগদানের ২০ দিনের মাথায়ই বদলি করা হয়েছে সুনামগঞ্জের নতুন সিভিল সার্জন ডা. তউহীদ আহমেদ কল্লোলকে। এর প্রতিবাদে মানববন্ধন করেছেন সুনামগঞ্জবাসী।

মানববন্ধনে তারা দ্রুত ডা. তউহীদের বদলির আদেশ প্রত্যাহার দাবি জানিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সামনে সর্বস্তরের মানুষ ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগ ও সদর হাসপাতালের স্বাস্থ্য সেবার নানা অনিয়ম নিয়ে সুনামগঞ্জবাসী দীর্ঘদিন ধরে প্রতিবাদ করে আসছেন। একজন সৎ সিভিল সার্জনকে সুনামগঞ্জে আসায় আশাবাদী হয়েছিলেন এখানের সাধারণ মানুষ। যোগদানের পর দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছিলেন সিভিল সার্জন। কিন্তু দুর্নীতি বন্ধের কঠোর ঘোষণা দেয়ার ২০ দিনের মাথায় রহস্যজনক কারণে আকস্মিক তার বদলির আদেশ শুনে সুনামগঞ্জের সর্বস্তরের মানুষ বিস্মিত ও ক্ষুব্ধ হয়েছেন।’

দ্রুত যদি এই বদলির আদেশ প্রত্যাহার না হলে সিভিল সার্জন অফিসে তালা ও ঘেরাও কর্মসূচিসহ কঠোর আন্দোলনের ঘোষণা দেন বক্তারা।

কালেরকণ্ঠের জেলা প্রতিনিধি শামস্ শামীমের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, হাওর বাঁচাও-সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের সাধারণ সম্পাদক বিজন সেন রায়, মানবাধিকার কর্মী ও জেলা আইন সহায়তা কেন্দ্র (আসক) এর সভাপতি ফজলুল হক, সুনামগঞ্জ রির্পোটাস ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শোয়েব চৌধুরী, সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু, জেলা বিএমএ’র সাংগঠনিক সম্পাদক ডা. সৈকত রায়, জেলা কৃষক লীগের সদস্য সচিব বিন্দু তালুকদার, মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, সামাজিক সংগঠন সেবক-এর জেলা শাখার সাধারণ সম্পাদক মোজাহিদুল ইসলাম মজনু, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ সুজন প্রমুখ।

এর আগে একই দাবিতে সকালে আলফাত স্কয়ারে মানববন্ধন করেছে সুনামকন্ঠ পাঠক ফোরাম সংগঠন।

উল্লেখ্য, দুর্নীতি বন্ধের ঘোষণা দিয়ে সুনামগঞ্জের সিভিল সার্জন হিসেবে যোগদানের ২০ দিনের মাথায় ডা. তউহীদ আহমেদকল্লোলকে কোন কারণ ছাড়াই আকস্মিক বদলি করে নেওয়ায় জেলাজুড়ে তীব্র সমালোচনার ঝড় বইছে। মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে তার বদলির আদেশ আসার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন নানা শ্রেণিপেশার মানুষ।


আল আমিন/টিপু