ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ঝিনাইদহ জেলা পরিষদের জায়গা দখল

ঝিনাইদহ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৭, ২ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঝিনাইদহ জেলা পরিষদের জায়গা দখল

ঝিনাইদহ জেলা পরিষদের স্থাপনা গুড়িয়ে জায়গা দখল করে নিচ্ছে মহেশপুর পৌরসভা। এ নিয়ে জেলা পরিষদের কোনো পদক্ষেপ নেই। এ বিষয়ে ঝিনাইদহ জেলা পরিষদ সচিব কিছু জানেন না।

ভেঙ্গে ফেলেছে উদ্বোধনের নামফলকও। পৌরসভা কর্তৃপক্ষ বলছেন, এখানে বসার জন্য বেঞ্চ তৈরি হবে। এছাড়া পার্শবর্তী জায়গাগুলো মাটি ফেলে সমতল করা হচ্ছে। এলাকাটি সুন্দর করতেই এই উদ্যোগ নেয়া হয়েছে। যে কারণে নামফলকটি ভাঙতে হয়েছে।

ঝিনাইদহ জেলা পরিষদ সূত্রে জানা গেছে, ২০০৫-০৬ অর্থ বছরে ১ কোটি ১৪ লাখ টাকা ব্যয়ে এই অডিটরিয়াম নির্মাণ করা হয়। ২০০৬ সালের ৭ মে এর উদ্বোধন করেন তৎকালীন স্থানীয় সরকার মন্ত্রী মরহুম আব্দুল মান্নান ভূঁইয়া। উদ্বোধনের সময় সেখানে একটি নামফলক নির্মাণ করা হয়। কিন্তু হঠাৎ করে অডিটরিয়ামের জায়গা দখল করতে স্থানীয় পৌরসভা কর্তৃপক্ষ সেখানে থাকা নামফলকটি ভেঙে গুড়িয়ে দিয়ে মাটি ফেলা শুরু করেছে।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় মানুষ জানান, পৌরসভা কর্তৃপক্ষ যে জায়গাটুকু দখল করছে, তার সবই অন্যের জায়গা। জেলা পরিষদের জায়গা দখল করতে সেখানে থাকা স্থাপনা ভাঙতে হয়েছে। আর জেলা পরিষদের পাশাপাশি মাধ্যমিক বিদ্যালয়ের জায়গা দখল করছে।

স্থানীয়রা বলছেন, এখানে মিনি পার্ক হলে অডিটরিয়ামের ভাড়া কমে যাবে। যারা অনুষ্ঠান করতে আসবেন, তারা নানা সমস্যায় পড়বেন। যে কারণে অডিটরিয়ামের দিক থেকে মানুষ মুখ ফিরিয়ে নেবে।

এ বিষয়ে ঝিনাইদহ জেলা পরিষদ সচিব রেজাউ রাফিন সরকার জানান, জেলা পরিষদের জায়গা কেউ দখল করবে এটা হতে পারে না। তাছাড়া, সেখানে স্থাপনা রয়েছে। জেলা পরিষদকে এ বিষয়ে কেউ কোনো অবহিত করেনি। বিষয়টি খোঁজ নিয়ে দেখবেন তিনি।

এ বিষয়ে মহেশপুর পৌরসভার প্রকৌশলী মিজানুর রহমান জানান, জায়গাটির সৌন্দর্য বৃদ্ধি করতে এই উদ্যোগ নেয়া হয়েছে। এখানে একটি মিনি পার্ক হবে, যেখানে বসার জায়গা থাকবে। জনসাধারণ এখানে সময় কাটাতে পারবেন।


রাজিব/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়