ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রাজশাহীতে মার্সেল এসির কর্মশালা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৪, ৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজশাহীতে মার্সেল এসির কর্মশালা

টেকনেশিয়ান ও পরিবেশকদের নিয়ে রাজশাহীতে দেশীয় ব্র্যান্ড মার্সেল এয়ার কন্ডিশনারের (এসি) দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার রাজশাহী মহানগরীর অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে এর আয়োজন করা হয়।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন মার্সেল ব্র্যান্ডের এক্সিকিউটিভ ডিরেক্টর ও সেলস বিভাগের প্রধান ড. সাখাওয়াত হোসেন। তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এই এগিয়ে যাওয়ায় শামিল হয়েছে মার্সেল ব্র্যান্ড। ২০১৭ সাল থেকে মার্সেল এসির বিক্রি বেড়ে গেছে।

তিনি জানান, এ বছর মার্সেলের ৩০ হাজার এসি বিক্রির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এটা কঠিন কিছু না। কারণ, মার্সেল শুধু এসি বিক্রি করেই কাজ শেষ করে ফেলে না; ভোক্তার সন্তুষ্টি অর্জনকেই বড় করে দেখে।

ড. সাখাওয়াত হোসেন বলেন, দেশকে এগিয়ে নিতে হলে দেশপ্রেম থাকতে হয়। আর নিজে বড় হতে হলে বড় স্বপ্ন দেখতে হয়। ক্রেতা ও পরিবেশকদের নিয়ে মার্সেল অনেক দূর এগিয়ে যেতে চায়। মার্সেল দেশের টাকা দেশেই রাখতে চায়। এটি হলে বিপুল সংখ্যক কর্মসংস্থানের সৃষ্টি হবে।

পরিবেশকদের উদ্যোমী হয়ে ক্রেতাদের ঘরে ঘরে মার্সেল এসি পৌঁছে দেয়ার আহ্বান জানান তিনি।

কর্মশালায় আরও বক্তব্য দেন- মার্সেল ব্র্যান্ডের সিনিয়র ডেপুটি ডিরেক্টর ও হেড অব এসি মনিটরিং জাহিদুল ইসলাম, অপারেটিভ ডিরেক্টর নিয়ামুল হক এবং সেলস বিভাগের ডেপুটি ডিরেক্টর তৈয়বুর রহমান খান তুষার।

তারা জানান, বাড়ির একটি লন্ড্রি এবং হেয়ার ড্রায়ারের চেয়েও কম বিদ্যুৎ খরচ হয় মার্সেলের এসিতে। বাজার সম্প্রসারণে মার্সেল দ্রুতই ২৫টি রঙ এবং ২৫টি মডেলের এসি আনছে।

তারা আরও জানান, মার্সেলের এসি প্রতিনিয়তই উন্নত প্রযুক্তি নিয়ে বাজারে আসছে। মার্সেল এসির বিটিও (টনের হিসাব) শতভাগ সঠিক। মার্সেল এসি বিদ্যুতের ১৪০ থেকে ২৬৬ ভোল্টের মধ্যে সুন্দরভাবে চলতে পারে। অর্থাৎ বাংলাদেশের কোথাও ভোল্টেজ নিয়ে এর সমস্যা হবে না। পরিবেশবান্ধব মার্সেল এসি অন্য যে কোনো ব্র্যান্ডের এসির চেয়ে ৬০ শতাংশ বিদ্যুৎ সাশ্রয়ী। এই এসিতে স্বাস্থ্যের ক্ষতি হবে না।

কর্মশালায় জানানো হয়, মার্সেলের এসি অন্য এসির চেয়ে ৪০ শতাংশ দ্রুত ঘর ঠাণ্ডা করে। ঘরের প্রতিটি কোণে এসির শীতলতা পৌঁছায় সমানভাবে। বাড়িতে এসি চললেও মার্সেলের এসি মোবাইল ফোনের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যায়। ফলে দুর্ঘটনার ঝুঁকি নেই। আর মার্সেলের এসি কিনলে চার্জ ছাড়াই তা ক্রেতার বাসায় প্রতিস্থাপন করে দেয়া হয়। ক্রেতাদের জন্য সঠিক বিক্রয়োত্তর সেবা, বিদ্যুৎ বিল পরিশোধসহ নানা অফার রয়েছে মার্সেলের।

কর্মশালায় মার্সেলের রাজশাহী জোনের এরিয়া ম্যানেজার জাহিদ হাসান এবং এ জোনের এসি সেলস মনিটরিং মাহবুর রহমান লিমনসহ প্রতিষ্ঠানের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কর্মশালা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। পরে পরিবেশকদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।


তানজিম/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়