ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চসিকের সম্মাননা ও সাহিত্য পুরস্কার পাচ্ছেন ১৫ গুণীজন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৩, ২০ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চসিকের সম্মাননা ও সাহিত্য পুরস্কার পাচ্ছেন ১৫ গুণীজন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চট্টগ্রামে বিভিন্নক্ষেত্রে অসামান্য অবদানের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশন ১৫ জন গুণী ব্যক্তিকে একুশে স্মারক সম্মাননা ও সাহিত্য পুরস্কার-২০২০ দিয়েছে।

আগামীকাল শুক্রবার আনুষ্ঠানিকভাবে তাদের হাতে এই পুরস্কার তুলে দেয়া হবে। পুরস্কার প্রাপ্তরা হলেন- ভাষা আন্দোলন ক্যাটাগরিতে আবু তালেব চৌধুরী (মরণোত্তর); শিক্ষা ক্যাটাগরিতে অধ্যক্ষ মোজাফফর আহমদ (মরণোত্তর); চিকিৎসাসেবায় প্রফেসর ডা. সৈয়দা নুরজাহান ভূঁইয়া (মরণোত্তর); স্বাধীনতা আন্দোলনে শহীদ হারুনুর রশীদ (মরণোত্তর);  মুক্তিযুদ্ধে মোহাম্মদ হারিছ; সাংবাদিকতায় আকতার-উন-নবী (মরণোত্তর); সংগঠক ক্যাটাগরিতে যুগ্মভাবে প্রকৌশলী মো. দেলোয়ার হোসাইন ও বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী; ক্রীড়ায় সিরাজউদ্দিন মো. আলমগীর; সংগীতে ওস্তাদ স্বপন কুমার দাশ;  সমাজসেবায় সংগঠন সন্ধানী; কথাসাহিত্যে ড. মাহমুদ উল আলম; প্রবন্ধ গবেষণায় অধ্যাপক নুরুল আমিন; কবিতায় ওমর কায়সার ও শিশুসাহিত্যে আকতার হোসাইন।

নগরের এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম চত্বরে চসিক আয়োজিত মুজিববর্ষে বঙ্গবন্ধুকে নিবেদিত অমর একুশে বইমেলার মঞ্চে বিকেল ৪টায় পুরস্কার প্রদান করা হবে।  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন পদকপ্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেবেন।


চট্টগ্রাম/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়